ইনসাইড গ্রাউন্ড

জয়-হারের মেলবন্ধনেই চলছে বাঘিনীদের এশিয়া কাপ


প্রকাশ: 08/10/2022


Thumbnail

এক ম্যাচ জয় তো আরেক ম্যাচ হার, এভাবেই চলছে বাংলাদেশের নারী এশিয়া কাপ। টুর্ণামেন্টের প্রথম ম্যাচে থাইল্যান্ডের সাথে ৯ উইকেটের জয়, আবার তারপরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটের হার। শেষ ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে ৮৮ রানে জিতলেও, আজ ভারতের কাছে হেরেছেন ৫৯ রানে। 

আজ দুপুরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১৫৯ রানের চ্যালেঞ্জিং টোটাল গড়ে ভারতীয় নারীরা। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১০০ রান তুলতেই ৭ উইকেট হারায় বাংলার বাঘিনীরা। ব্যাট হাতে ফিফটি হাঁকানোর পর বোলিংয়ে দুই উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন শেফালি ভার্মা। 

উইকেট টিকিয়ে রেখে ভালোই শুরু করেছিলো বাংলাদেশের দুই ওপেনার ফারজানা হক ও মুর্শিদা খাতুন। ঘাটতি ছিল দ্রুত রান তোলায়, হাতখুলে খেলতে পারছিলেন না দুজনের কেউই। ৯ ওভারে দলীয় রান যখন ৪৫ তখন বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হন মুর্শিদা খাতুন। স্নেহ রানার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরার আগে ২৫ বলে ২১ রান করেন এই ওপেনার। আরেক ওপেনার ফারজানা হক খেলছিলেন ধীরগতিতেই, করেন ৪০ বলে ৩০ রান।

তিন নম্বরে নেমে অধিনায়ক নিগার সুলতানা রানের গতি বাড়ানোর প্রয়াস চালান। কিন্তু তার ২৯ বলে ৩৬ রানের ইনিংসে পরাজয়ের ব্যবধান কমা ছাড়া আর কোনো ফায়দা হয়নি। এরপর আর কেউই তেমন কিছু করতে না পারায় ১০০ রানের বেশি যায়নি বাংলাদেশের ইনিংস।

ভারতের পক্ষে বল হাতে ৪ ওভারে মাত্র ১০ রান খরচায় ২ উইকেট নিয়েছেন খণ্ডকালীন অফস্পিনার শেফালি। দিপ্তী শর্মা ৪ ওভারে ১৩ রান দিয়ে দিয়েছেন দুইটি উইকেট। এছাড়া স্নেহ রানা ও রেনুকা সিংয়ের শিকার একটি করে উইকেট।

এ জয়ে পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো ভারতের মেয়েরা। বাংলাদেশ ম্যাচ খেলেছে চারটি। সমান দুইটি করে জয়-পরাজয়ে ৪ পয়েন্ট নিয়ে এখনও সেমিফাইনালে খেলার আশা টিকিয়ে রেখেছে নিগার সুলতানা জ্যোতির দল। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭