ইনসাইড গ্রাউন্ড

ছিলেন না মেসি, রামোসের লাল কার্ড—পিএসজির গোলশূন্য ড্র


প্রকাশ: 09/10/2022


Thumbnail

ইনজুরির কারণে আগেই দল থেকে ছিটকে গেছেন মেসি, ছিলেন না স্কোয়াডেই। নেইমারকেও নামানো হয়নি শুরুতে। উল্টো ৪১তম মিনিটে সরাসরি লাল কার্ড দেখলেন সার্জিও রামোস। মাঠে ছিলেন কিলিয়ান এমবাপ্পে একাই, করতে পারেননি তেমন কিছু। তাই তুলনামূলক ছোট দল রেইমসের সঙ্গে গোলশূন্য ড্র করেই সন্তষ্ট থাকতে হয়েছে প্যারিস সেইন্ট জার্মেই কে।

গোল পাওয়ার জন্য ৫৭তম মিনিটে নেইমারকে মাঠে নামিয়েছিলেন গ্যালতিয়ের। কিন্তু প্রায় এক ঘণ্টা ১০ জনের দল নিয়ে খেলে গোল আদায় করতে পারেননি নেইমার-এমবাপেরা। যার ফলে ১০ ম্যাচ শেষে পিএসজির পয়েন্ট দাঁড়ালো ২৬। দ্বিতীয় স্থানে থাকা মার্শেই ও একই দিন হেরে যায় এসি আজাচ্চিওর কাছে। ফলে ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদেরকে। ৮ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে রয়েছে রেইমস।

মেসি-নেইমার একাদশে না থাকায় আক্রমনভাগে কিলিয়ান এমবাপ্পের সঙ্গে নামানো হয় পাবলো সারাবিয়া ও কার্লো সোলেরকে। কিন্তু কেউই আর্জেন্টিনা-ব্রাজিলের দুই মহাতারকার বিকল্প হতে পারেননি। মেজাজ গরম করার কারণেই মূলতঃ লালকার্ড দেখতে হয়েছে রামোসকে। প্রথমে যদিও হলুদ কার্ড দেখিয়েছিলেন রেফারি।  ক্যারিয়ারে এ নিয়ে ২৮তম লাল কার্ড দেখলেন সাবেক রিয়াল মাদ্রিদ অধিনায়ক।

ম্যাচ শেষে পিএসজি কোচ গ্যালতিয়ের বলেন, ‘আমাকে খেলোয়াড়দের সঙ্গে কথা বলতে হবে। মৌসুমে এখনও অনেক ম্যাচ বাকি। আমাদের অনেকদুর যেতে হবে। সুতরাং, পুরো স্কোয়াডকেই আমার সব সময় প্রয়োজন।’

স্বাগতিক রেইমস শুরু থেকেই দুর্দান্ত খেলা শুরু করে। তবে, পিএসজিই সেরা সুযোগটা তৈরি করেছিল প্রথমে। কিলিয়ান এমবাপে নিশ্চিত একটি গোল বঞ্চিত হন। ৩৩তম মিনিটে খুব কাছ থেকে গোলপোস্ট লক্ষ্যে শট নেন এমবাপে। কিন্তু রেইমসের গোলরক্ষক ইয়োভান দিয়ুপ অসাধারণ দক্ষতায় সেটি ফিরিয়ে দেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭