ইনসাইড বাংলাদেশ

চুয়াডাঙ্গা ও সাতক্ষীরা সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত


প্রকাশ: 09/10/2022


Thumbnail

চুয়াডাঙ্গার দর্শনা সীমান্তে মুনতাজ হোসেন (৪০) এবং সাতক্ষীরা সীমান্তের কুশখালী এলাকায় হাসানুর রহমান (২৫) নামে দুইজন বাংলাদেশি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত হয়েছেন। 

রোববার (৯ অক্টোবর) চুয়াডাঙ্গার দর্শনা ও সাতক্ষীরা সীমান্তের কুশখালী সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। 

রোববার ভোরে চুয়াডাঙ্গার বড় বলদিয়া সীমান্তের অদূরে ভারতীয় সীমান্তের মধ্য মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে বিএসএফের সদস্যরা মরদেহ নিয়ে চলে যান। 

জানা যায়, নিহত মুনতাজ হোসেন চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের ছোট বলদিয়া গ্রামের স্কুলপাড়ার মৃত নজরুল ইসলামের ছেলে। তিনি পেশায় গরু ব্যবসায়ী ছিলেন। 

দর্শনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম লুৎফুল কবীর বলেন, বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছে বলে জেনেছি। আমি ঘটনাস্থলে যাচ্ছি। এরপর বিস্তারিত জানানো হবে।

এদিকে, রোববার ভোররাতে সাতক্ষীরা সীমান্তের কুশখালী এলাকায় নিহত হাসানুর রহমান কুশখালী গ্রামের হায়দার আলীর ছেলে।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. কাজী ইমবাদ হোসেন জানান, রোববার ভোর সাড়ে ৬টার দিকে গুলিবিদ্ধ অবস্থায় হাসানুর রহমানকে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। এ সময় অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। খুলনা মেডিকেলে নেওয়ার পথে তার মৃত্যু হয়েছে বলে জানতে পেরেছি।

সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আল মাহমুদ জানান, সীমান্তে গুলিবিদ্ধ হয়ে হাসানুর রহমান নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। তবে বিষয়টি বিএসএফ স্বীকার করছে না। ঘটনাস্থলে যে আলামত রয়েছে, সেটা পর্যবেক্ষণ করে নিশ্চিত করে বলা যায় বিএসএফের গুলিতেই হাসানুর রহমানের মৃত্যু হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭