কালার ইনসাইড

উচ্ছ্বসিত বুবলী


প্রকাশ: 09/10/2022


Thumbnail

এ বছরের ১৩ জুলাই আনুষ্ঠানিক যাত্রার এক বছর পূর্ণ করেছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি। এই আনন্দ ভাগাভাগি করতে আজ শনিবার সন্ধ্যায় ‘চরকি কার্নিভ্যাল’ শিরোনামে অনুষ্ঠানের আয়োজন করেছে চরকি পরিবার। ঢাকার মাদানি অ্যাভিনিউর ইউনাইটেড সিটিতে সন্ধ্যায় বসে এ আয়োজনের প্রথম আসর। সেখানেই দেওয়া হয় পুরস্কার। আজকের চরকি কার্নিভ্যালে সেরা সিনেমা-সিরিজ, সেরা অভিনেতা-অভিনেত্রী, কলাকুশলীসহ মোট ১৭টি বিভাগে দেওয়া হয় এ পুরস্কার।

নায়িকা বুবলীর চরকিতে অভিষেক হয় প্রথম 'টান' নামের একটি ওয়েব ফিল্ম দিয়ে। প্রথমবারের মতো এই সিনেমার মাধ্যমে একসঙ্গে দেখা গিয়েছে তাঁকে ও সিয়াম আহমেদকে। এ ওয়েব ফিল্ম দিয়ে বলা চলে নিজের জাত চিনেয়েছেন এই নায়িকা। আর তাইতো এবার সেরা অভিনেতা (নারী), ক্রিটিকস চয়েস পুরস্কার পেলেন শবনম বুবলী। 



এ প্রসঙ্গে বুবলী বলেন, যে কোন প্রাপ্তি অনেক আনন্দের। আর একটি কাজ করে সেটির জন্য সম্মাননা পেলে পরবর্তীতে আরও ভালো কাজের উৎসাহ ও দায়িত্ব বেড়ে যায়। ধন্যবাদ চরকিকে আমাকে এমন একটি কাজের সাথে চুক্ত করার জন্য।  

চরকি অ্যাওয়ার্ড উপলক্ষে তারকাদের মেলা বসেছিল। উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা যেমন উপস্থিত ছিলেন, তেমনি অভিনয় ও সংগীতাঙ্গনের কয়েক প্রজন্মের শিল্পীরা ছিলেন অতিথির আসনে।

অনুষ্ঠানে তারকাদের উপস্থিতিও ছিল ব্যাপক। তারিক আনাম খান, নিমা রহমান, সামিনা চৌধুরী, জয়া আহসান, মোস্তফা সরয়ার ফারুকী, তিশা, সালাহউদ্দিন লাভলু, রোকেয়া প্রাচী, আরিফিন শুভ, পরীমনি, নাঈম, নাদিয়া, বিজরী বরকতুল্লাহ, মৌসুমী হামিদ, নাবিলা, জিয়াউল রোশান, মামনুন ইমন, কনা, রুনা খান, সিয়াম, শরীফুল রাজদের উপস্থিতিতে মিলনায়তন ছিল তারার আলোয় আলোকিত। 

পুরস্কার প্রদান পর্বের উপস্থাপনা করেন সাবিলা নূর ও ইয়াশ রোহান। এর আগে এই দুজনকে একসঙ্গে কোনো উপস্থাপনায় দেখা যায়নি। পুরো আয়োজন প্রসঙ্গে চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, চরকির দর্শকদের এত দিন ধরে যাঁরা ভালো ভালো কাজ উপহার দিয়ে মাতিয়ে রেখেছেন, তাঁদের প্রতি ভালোবাসা থেকেই এই অ্যাওয়ার্ডের আয়োজন। আমাদের এই ক্ষুদ্র প্রয়াসে যাঁরা প্রথম থেকেই পাশে ছিলেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা।’

কথায় কথায় রনি আরও বলেন, একটা বিশাল আনন্দযজ্ঞ। বিনোদন অঙ্গনের সবাই চরকির এই আনন্দযজ্ঞের সঙ্গে একাত্মতা বোধ করেছেন। আমরা সবাইকে নিয়ে একটা সুন্দর সন্ধ্যা উপহার দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করছি। যাঁরা সশরীর অনুষ্ঠান দেখার সুযোগ পাননি, তাঁদের কথা ভেবে পুরো অনুষ্ঠান শিগগিরই চরকিতে মুক্তি দেব।  







প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭