ইনসাইড বাংলাদেশ

টুরিস্ট পুলিশ প্রধানের দায়িত্ব নিলেন হাবিবুর রহমান


প্রকাশ: 11/10/2022


Thumbnail

টুরিস্ট পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান।

মঙ্গলবার (১১ অক্টোবর) সন্ধ্যায় টুরিস্ট পুলিশের পক্ষ থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

টুরিস্ট পুলিশ জানায়, অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান আজ টুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্সে পৌঁছালে টুরিস্ট পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান। এরপর টুরিস্ট পুলিশ হেডকোয়ার্টার্স কনফারেন্স রুমে বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ও দিকনির্দেশনা প্রদান করেন তিনি। 

সোমবার হাবিবুর রহমানকে নতুন দায়িত্ব দিয়ে এক প্রজ্ঞাপন জারি করে সরকার। তাতে বলা হয়, ঢাকা রেঞ্জের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) মো. হাবিবুর রহমানকে টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (চলতি দায়িত্বে) হিসেবে বদলি করা হলো। অবিলম্বে এ আদেশ কার্যকর হবে।

এর আগে টুরিস্ট পুলিশের প্রধানের দায়িত্বে ছিলেন অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া। বর্তমানে তিনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ- সিআইডির প্রধানের দায়িত্বে আছেন। ১৬ আগস্ট এক প্রজ্ঞাপনে তাকে সিআইডি প্রধানের দায়িত্ব দেয় সরকার। এরপর থেকে সংস্থাটির প্রধানের পদটি খালি রয়েছে।

হাবিবুর রহমান ১৭ তম বিসিএসে পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগ দেন। কর্মক্ষেত্রে সততা, সাহসিকতা, দক্ষতা আর সময়োপযোগী ও দূরদর্শী নেতৃত্বগুণের কারণে এরই মধ্যে সুখ্যাতি পেয়েছেন তিনি। তিনবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও দুইবার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন। ১৯৬৭ সালে গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন পুলিশের এই কর্মকর্তা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭