ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরের রায়পুরে অবসরপ্রাপ্ত পুলিশকে পেটালেন মেয়র রুবেল


প্রকাশ: 11/10/2022


Thumbnail

লক্ষ্মীপুরের রায়পুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য সৈয়দ আহম্মেদ ও তার দুই ছেলেকে মারধরের অভিযোগ উঠেছে পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট ও তার সহযোগীদের বিরুদ্ধে। রোববার (৯ অক্টোবর) ভোররাতে শহরের গাজী মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে ঘটনার দুইদিন পার হলেও এখনও চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন ওই অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য ও তার পরিবার। ঘটনার পরদিন থানায় পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয় কয়েকজন ও ভুক্তভোগী অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য সৈয়দ আহমেদ জানান, শহরের গাজী মার্কেটের পাশে মুক্তিযোদ্ধা প্রবাসী ডা. মঞ্জুরুল আলম ও অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য সৈয়দ আহম্মেদ বসবাসের জন্য ভবন নির্মাণের কাজ শুরু করেন। এসময় মেয়রের ছোট ভাই গাজী মার্কেটের সাধারণ সম্পাদক শিবলু ভাট তাঁর কাছে চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ভবন নির্মাণের কাজে পানি নিষ্কাশনের অজুহাতে মেয়র ও তার ছোট ভাই নূরউদ্দিন শিবলু ভাট রাতে ওই পুলিশ সদস্যকে খবর দেন। এসময় ঘটনাস্থলে তিনি আসলে মেয়র রুবেল ভাট তাকে সজোরে লাথি এবং তার সহযোগীরা এলোপাথাড়ি কিল-ঘুষি মারতে শুরু করে। খবর পেয়ে ওই পুলিশ সদস্যের দুই ছেলে এগিয়ে আসলে তাদেরকেও মেরে রক্তাক্ত করে বলে অভিযোগ করেন ওই ভুক্তভোগী ও তার পরিবার।

অভিযোগ অস্বীকার করে গাজী কমপ্লেক্স এর সাধারণ সম্পাদক ও পৌর মেয়রের ভাই নুর উদ্দিন শিপলু ভাট জানান, পানি নিষ্কাশনের বিষয়ে কথা বলতে রাতে ওই পুলিশ সদস্যকে ডেকে আনলে তিনি তাকেসহ মার্কেট ম্যানেজার বেলায়েত হোসেন ও জেনারেটর অপারেটর রবিনসহ তিনজনকেই মেরে গুরুতর আহত করে। তবে রাত ১২টার সময় বিষয়টি জিজ্ঞাসাবাদ কেন জানতে চাইলে পৌর মেয়র কিংবা তার ভাই শিবলু কোন সদুত্তর দিতে পারেননি।

এদিকে বিল্ডিং কোড মেনে পৌরসভার অনুমতি নিয়ে ভবন নির্মাণের কাজ শুরু করলেও হঠাৎ করে মেয়রের লোকজন মৌখিকভাবে কাজ বন্ধ রাখার নির্দেশনা প্রদান করে বলে অভিযোগ করেন ভুক্তভোগী ওই পুলিশ সদস্য।

পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাটের কাছে জানতে চাইলে তিনি বলেন, ব্যবসায়ীদের সাথে তাদের ঝামেলা হয়েছে আমি শুনেছি। তবে এ বিষয়ে তিনি কথা বলতে রাজি হননি।

রায়পুর থানার ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম বলেন, তুচ্ছ একটি ঘটনা নিয়ে উভয় পক্ষের পৃথক দু’টি মামলা হয়েছে। দু’টি মামলাই গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭