ওয়ার্ল্ড ইনসাইড

ছাড় পেয়েও খাবার কিনতে চার গুণ অর্থ গুনলেন বাইডেন


প্রকাশ: 14/10/2022


Thumbnail

মোট বিলের ওপর ৫০ শতাংশ ‘পাবলিক সার্ভিস’ ছাড় পেয়েও দোকান থেকে খাবার কেনার পর বিলের প্রায় চার গুণ বেশি অর্থ পরিশোধ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর এএফপির।
 
বৃহস্পতিবার (১৪ অক্টোবর) যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস সফরকালে একটি খাবারের দোকানে ঢুঁ মারেন ৭৯ বছর বয়সী বাইডেন। দোকানটিতে তিনি খাবার ফরমাশ দেন। খাবারের দামে বড় ধরনের ছাড় দেয় কর্তৃপক্ষ। কিন্তু বাইডেন ছাড় না নিয়ে উল্টো বিলের প্রায় চার গুণ বেশি অর্থ দেন।

ক্যালিফোর্নিয়ার আইনপ্রণেতা কারেন বাস ও লস অ্যাঞ্জেলেসের কাউন্টি সুপারভাইজার হিলডা সোলিসকে সঙ্গে নিয়ে ‘টাকোস ১৯৮৬’ নামের দোকানটিতে গিয়েছিলেন বাইডেন। বাইডেন দুটি কোয়েসাদিল্লা ও ছয়টি টাকো অর্ডার করেন।

খাবার বিতরণকারী ব্যক্তি বাইডেনকে জানান, তিনি মোট বিলের ওপর ৫০ শতাংশ ‘পাবলিক সার্ভিস’ ছাড় পেয়েছেন। মূল্য ছাড়ের পর বিল আসে ১৬ দশমিক ৪৫ ডলার।

বাইডেন কাউন্টারের দায়িত্বে থাকা ব্যক্তিকে ৬০ ডলার দেন। তাঁকে বাইডেন বলেন, পরবর্তী সময় যে গ্রাহক আসবেন, এই অতিরিক্ত অর্থ যেন তাঁর জন্য ব্যয় করা হয়।
দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় টাকোর দোকানগুলো বেশ জনপ্রিয়।

পরিসংখ্যান বলছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে আমেরিকানরা বিপাকে রয়েছে। দেশটিতে গত মাসে দ্রব্যমূল্য বেড়েছে শূন্য দশমিক ৪ শতাংশ। আর দেশটিতে মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ৮ দশমিক ২ শতাংশ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭