ইনসাইড গ্রাউন্ড

চোটে বিশ্বকাপ অনশ্চিত কান্তে–জেমসের


প্রকাশ: 15/10/2022


Thumbnail

দরজায় কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। ক্লাব ফুটবল দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারতে ব্যস্ত ফুটবলাররা। সেই দৌড়ে অবশ্য নেই ফ্রান্সের ২০১৮ বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক এনগোলো কান্তে। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে মৌসুমের শুরু থেকেই মাঠের বাইরে আছেন চেলসির এই মিডফিল্ডার। বিশ্বকাপের আগে তাঁর ফিরে আসা নিয়েও তৈরি হয়েছে শঙ্কা। ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের আগে নির্দিষ্ট সময়ের মধ্যে কান্তে হয়তো পুরোপুরি সেরে না–ও উঠতে পারেন।

কান্তে যখন চোটে পড়েন, তখন চেলসির কোচ ছিলেন টমাস টুখেল। এরপর টুখেলকে ছাঁটাই করে গ্রাহাম পটারকে নিয়ে এসেছে স্টামফোর্ড ব্রিজের দলটি। তবে নতুন কোচের অধীন এখনো মাঠেই নামা হয়নি কান্তের।

চোট থেকে সেরে কান্তে কবে ফিরবেন, তা নিয়ে নিশ্চিত কিছু জানা যায়নি। তবে ফরাসি সংবাদমাধ্যম লেকিপ বলছে, আরও অন্তত দুই সপ্তাহ তাঁকে বাইরে থাকতে হবে। যদি এ খবর সত্যি হয়, তবে এই ফরাসি তারকাকে সব মিলিয়ে আরও ৫ ম্যাচ বাইরে থাকতে হতে পারে।

চোটের কারণে বিশ্বকাপ খেলতে না পারার শঙ্কায় আছেন আরেক চেলসি খেলোয়াড় রিস জেমসও। এ সপ্তাহে হাঁটুর চোটে পড়েছেন ইংলিশ রাইটব্যাক। চোট সারাতে চিকিৎসকের ছুরির নিচেও যেতে হতে পারে তাঁকে। সব মিলিয়ে এই চোট তাঁকে শেষ পর্যন্ত বিশ্বকাপে দর্শকও বানিয়ে দিতে পারে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭