ক্লাব ইনসাইড

ট্রাকের ধাক্কায় ইবি শিক্ষার্থী আহত


প্রকাশ: 15/10/2022


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়কে চলন্ত ট্রাকের ধাক্কায় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র আহত হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে এই ঘটনা ঘটে। এই ঘটনার প্রতিবাদে তিন ঘণ্টা মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থী ও ভুক্তভোগী সূত্রে, আহত তাওহিদ তালুকদার বাংলা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। সন্ধ্যা ৭ টার দিকে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে রাস্তা পারাপার হচ্ছিলেন ওই শিক্ষার্থী। এসময় একটি ট্রাক তাকে ধাক্কা দিলে হাতে আঘাত পান। পরে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে গেলে হাতে ব্যান্ডেজ দেয়া হয়। পরে রাত ৯টার দিকে তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে নেয়া হয়। এ ঘটনার প্রতিবাদে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। এসময় প্রধান ফটকে ফুট ওভারব্রিজ, স্প্রিডব্রেকার ও ওয়াকিং ওইয়ে নির্মাণ এবং জেব্রা ক্রসিং সহ পথচারী ও শিক্ষার্থীদের যাবতীয় নিরাপত্তার ব্যবস্থা করার দাবি জানায় তারা।
 
অবরোধ চলাকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত হন। তারা দাবি মেনে নেয়ার আশ্বাস দিলেও শিক্ষার্থীরা ভিসিকে ঘটনাস্থলে এসে আশ্বাস দেয়ার দাবি জানান। প্রায় তিন ঘণ্টা অবরোধ করার পর ভিসির আশ্বাসে রাত সাড়ে ১০টার দিকে আন্দোলন প্রত্যাহার করে শিক্ষার্থীরা।

ইবি থানার ওসি আননূর জায়েদ বিপ্লব বলেন, ঘটনা শোনার পর থেকে ঘটনাস্থালে ছিলাম। ধাক্কা প্রদানকারী ট্রাকটি আটক করা হয়েছে। আমরা সংশ্লিষ্টদের বিষয়টি জানিয়েছি।

বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন, ভিসির আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেছে। আগামীকাল ভিসি মহোদয় শিক্ষার্থীদের সাথে এ বিষয়ে কথা বলবেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭