ইনসাইড গ্রাউন্ড

কাতার বিশ্বকাপ: মাতাল দর্শকদের জন্য রয়েছে বিশেষ জোন


প্রকাশ: 15/10/2022


Thumbnail

কাতার বিশ্বকাপ টুর্নামেন্ট চলাকালে মাতাল দর্শকদের সংযত অবস্থায় ফিরে আসার জন্য আলাদা জায়গার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন কাতার বিশ্বকাপের আয়োজক কমিটির প্রধান নির্বাহী নাসের আল খাতার।

গতকাল রাজধানী দোহায় স্কাই নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা জানান।  

তিনি বলেন, ‘কেউ কেউ যদি অতিরিক্ত মদ্যপান করে ফেলেন তাহলে তাদের সংযত অবস্থায় ফিরিয়ে আনার জন্যও আলাদা ব্যবস্থা থাকবে। তাদের এমন একটি জায়গায় রাখা হবে যেখানে তারা নিরাপদে থাকবেন, অন্য কাউকে আঘাত বা ক্ষতি করার সুযোগ পাবেন না, কিংবা নিজেরাও আঘাতপ্রাপ্ত হবেন না। আমার মনে হয়, এটা খুব ভালো একটা চিন্তা।’ 

কাতার মুসলিম দেশ হওয়ায় সেখানে প্রকাশ্যে মদ্যপান করা হয় না। কিন্তু বিভিন্ন দেশ থেকে আগত দর্শকদের কথা মাথায় রেখে এই ব্যাপারে বিশেষ পরিকল্পনা রয়েছে বলে নিশ্চিত করেছেন নাসের আল খাতার।

অ্যালকোহল গ্রহণের বিষয়ে আইন শিথিল করার ক্ষেত্রে কোনো চাপ অনুভব করেছেন কি না, এমন প্রশ্নের জবাবে নাসের আল খাতার বলেন, ‘না। কাতারেও অ্যালকোহল সহজলভ্য। যদিও তা বিশ্বের অন্যান্য দেশের তুলনায় সীমিত, কিন্তু বিশ্বকাপের সময় নির্দিষ্ট কিছু এলাকায় অ্যালকোহল পাওয়া যাবেই। বিশ্বকাপের প্রথম দিন থেকেই ওইসব এলাকায় অ্যালকোহল পাওয়া যাবে বলে আমরা প্রতিশ্রুতি দিয়েছি।’

ফিফা বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে কাতার শুধু হোটেল-বারে অ্যালকোহল বিক্রি সীমাবদ্ধ না রেখে নির্দিষ্ট কিছু এলাকাও নির্ধারণ করে দিয়েছে, যেখানে অ্যালকোহল পাওয়া যাবে। তাছাড়া, ‘ফ্যান জোন’ বা ভক্তদের জন্য নির্ধারিত জায়গায় এবং বিশ্বকাপ চলাকালীন স্টেডিয়ামের বাইরেও অ্যালকোহল সহজলভ্য থাকবে।

উল্লেখ্য, আগামী ২০ নভেম্বর শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ, যা চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭