ইনসাইড বাংলাদেশ

নিষেধাজ্ঞা অমান্য, আটক ১৮ জেলে


প্রকাশ: 16/10/2022


Thumbnail

মা ইলিশ রক্ষায় ৭ অক্টোবর থেকে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন নদীতে সব ধরনের মাছ শিকারে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার।কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরা থামছে না।

চাঁদপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে ২৪ ঘণ্টায় অভিযান চালিয়ে ১৮ জেলেকে আটক করা হয়েছে। রোববার (১৬ অক্টোবর) সকালে চাঁদপুর নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অভয়াশ্রম এলাকার পদ্মা-মেঘনা মোহনাসহ সদর উপজেলার রাজরাজেশ্বর, পুরাণবাজার, লক্ষ্মীচর, চিরারচর, আনন্দবাজারসহ বিভিন্ন এলাকা থেকে শনিবার সকাল থেকে রোববার ভোর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৮ জন  জেলেকে আটক করা হয়েছে। এ সময় একজন ক্রেতার বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা করা হয়েছে। 

তিনি আরও বলেন, সাতজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের অভিভাবকের জিম্মায় মুক্তি দেওয়া হয়েছে। বাকি ১০ জেলেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। এ সময় জব্দ করা ১১৯ কেজি ইলিশ হিমাগারে সংরক্ষণ করা হয়েছে। একাধিক অস্থায়ী আড়ত অপসারণ করা হয়েছে। এছাড়া প্রায় ১ কোটি মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করে মালিক না পাওয়ায় সেগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। পাশাপাশি ১৮টি নৌকা জব্দ করা হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭