প্রেস ইনসাইড

কালবেলার জন্য শুভকামনা


প্রকাশ: 16/10/2022


Thumbnail

‘আঁধার পেরিয়ে’ স্লোগান নিয়ে আজ যাত্রা শুরু করল 'দৈনিক কালবেলা' । একটি দায়িত্বশীল দৈনিক রূপে প্রকাশিত কালবেলা, আমাদের মাঝে নতুন আশার সঞ্চার করছে। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে ব্রত হয়ে কালবেলা যে নতুন পথে পা বাড়ালো, আমরা তাদের জানাই শুভকামনা।

প্রতিনিয়ত বাংলাদেশে নতুন নতুন পত্র-পত্রিকার  জন্ম হচ্ছে। সর্বশেষ ৩১শে ডিসেম্বর ২০২০ তারিখের হিসেব অনুযায়ী অনলাইন গণমাধ্যম ব্যতীত বাংলাদেশে নিবন্ধিত পত্র-পত্রিকার সংখ্যা ৩২১০ টি। এই দুই বছরে তার সংখ্যা হয়ত আরও বেড়ে গেছে। নতুন মোড়কে, নতুন নামে,  নতুন লোগোতে এসব পত্রপত্রিকা আমাদের কতটুকুই বা প্রত্যাশা পূরণ করতে পারে? কিন্তু যখন কোন পত্রিকার সম্পাদকের পাতায় একজন দায়িত্বপ্রাপ্ত, প্রথিতযশা ব্যক্তি বসেন, আমাদের তখন প্রত্যাশার পাল্লা দ্বিগুন হয়ে যায়। 'দৈনিক কালবেলায়' আমরা তেমনি সম্পাদকের আসনে পাচ্ছি একজন  প্রথিতযশা সাংবাদিক ও মুক্তিযোদ্ধা আবেদ খানকে। চলটি বছর ৩০ জুন কালবেলায় যোগ দেন তিনি। এর আগে বিভিন্ন গণমাধ্যমে সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি কিছু গুরুত্বপূর্ণ পদেও ছিলেন আবেদ খান। ১৯৬২ সালে ১৭ বছর বয়সে ছাত্রাবস্থায় আবেদ খানের সাংবাদিকতায় হাতেখড়ি হয় দৈনিক ‘জেহাদ’ পত্রিকার মাধ্যমে। ১৯৬৩-তে তিনি দৈনিক ‘সংবাদ’-এ যোগদান করেন। ১৯৬৪ সালে দৈনিক ইত্তেফাক-এ যোগ দেয়ার মাধ্যমে শুরু করেন এক দীর্ঘ কর্মসাধনাময় অধ্যায়। ১৯৯৫ সাল পর্যন্ত সুদীর্ঘকাল ইত্তেফাক পত্রিকায় তিনি পর্যায়ক্রমে শিফট-ইনচার্জ, প্রধান প্রতিবেদন, সহকারী সম্পাদক ও কলামিস্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

আমরা আশা রাখি কালবেলা যে লক্ষ্যে তাদের পথচলা শুরু করেছে তা সাফল্যমন্ডিত হবে। আমরা আরও একবার সত্য, বস্তুনিষ্ঠ এবং আমাদের গণমাধ্যম যে একটি দায়িত্বশীল গণমাধ্যম তার প্রমাণ পাব।  

করোনা মহামারী, বিশ্বের চলমান নানা সমস্যা যখন সব কিছুতেই নেতিবাচক প্রভাব ফেলছে তখন জনগন সংবাদমধ্যমের উপর প্রত্যাশা রাখছে। গনমাধ্যম যেহেতু জনগনের প্রতিনিধিত্ব করে সেহেতু জনগন সব থেকে বেশি আস্থা পায় গণমাধ্যমের উপর। এই সংকট মুহূর্তে দায়িত্বশীল ব্যক্তিদের নিয়ে আরেকটি নতুন দৈনিকের পথচলা আমাদের জন্য ইতিবাচক। আমরা চাই দৈনিক কালবেলা জনগনের কথা বলুক, সাধারণ মানুষের কথা বলুক। আমরা আশা রাখি  মুক্ত চিন্তার পত্রিকা হবে দৈনিক কালবেলা। 

দৈনিক কালবেলা বলবে এদেশের মাটি ও মানুষের কথা। ইতিমধ্যেই এই পত্রিকার সাথে যুক্ত হয়েছেন দেশের বিভিন্ন অঙ্গনের দক্ষ সাংবাদিক ও সংবাদকর্মীরা। একটি সংবাদপত্রের ভিত যদি হয় দেশের দক্ষ সাংবাদিক ও সংবাদকর্মীকে নিয়ে তাহলে বলাই যায় আমরা নতুন কোনো স্বাদ পাবো। এই পত্রিকায় থাকছে দেশ, আন্তর্জাতিক, খেলা, বিনোদন, স্বাস্থ্য, বিজ্ঞানসহ নানা আয়োজন। 
অগ্রগতির এই সময়ে আমরা একটি যুগপযুগী পত্রিকা পাচ্ছি এটাই আমরা বিশ্বাস করতে চাই। নতুনত্ব নিয়ে কালবেলা সামনে এগিয়ে যাবে । তাদের স্লোগানের মতই যেন আঁধার পেরিয়ে কালবেলা আলোর সন্ধান দিতে পারে। কালবেলার জন্মলগ্নে তাই আমরা এক বুক আশা নিয়ে স্বাগত জানাই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭