ইনসাইড পলিটিক্স

বানারীপাড়ায় মেম্বার হতে সাবেক দুই চেয়ারম্যানের মরণপণ লড়াই


প্রকাশ: 16/10/2022


Thumbnail

রাত পোহালেই বরিশালের বানারীপাড়ায় জেলা পরিষদ নির্বাচন। জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গির হোসেন ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ায় বানারীপাড়ায় সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। 

বানারীপাড়া উপজেলায় (সাধারণ ওয়ার্ড-৫) নম্বরে আওয়ামী লীগের সাবেক দুই জনপ্রিয় ইউপি চেয়ারম্যান এবার জেলা পরিষদের মেম্বর (সদস্য) পদে লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন। এরা হলেন উপজেলার উদয়কাঠি ইউপির সাবেক চেয়ারম্যান মামুন-উর-রশিদ স্বপন ( ঘুড়ি) ও সলিয়াবাকপুর ইউপির দুইবারের চেয়ারম্যান জিয়াউল হক মিন্টু (তালা)। 

শেষ মুহূর্তে এসে আওয়ামী লীগের সমর্থন পান মামুন-উর-রশিদ স্বপন। তদুপরি এখানে সাবেক দুই প্রভাবশালী ইউপি চেয়ারম্যানের মধ্যে বাঘে-সিংহে লড়াইয়ের আভাস পাওয়া গেছে। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে (ওয়ার্ড নম্বর-২ বানারীপাড়া, বাবুগঞ্জ ও মুলাদী উপজেলা) ৬ জন প্রতিদ্বন্ধিতা করছেন। এরা হলেন বানারীপাড়ার শিউলী রহমান পুতুল ( ফুটবল),নাজমিন জাহান পলি ( দোয়াত-কলম ) ও সারা বুলু বিশ্বাস (হরিণ),বাবুগঞ্জ উপজেলার নাজমুন নাহার (ঘড়ি), এবং মুলাদী উপজেলার আয়শা রহমান (বই) ও সালমা রহমান (মাইক)। শেষ মুহূর্তে এসে সারা বুলু বিশ্বাস নিষ্ক্রিয় হয়ে পড়ায় এখানে ৫ নারী প্রার্থী বিজয়ী হতে মরণপণ লড়াই করছেন। নির্বাচনকে ঘিরে এখানে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমূখরতা বিরাজ করছে। প্রার্থী ও সমর্থকদের মধ্যে রয়েছে বিজয়ের রুদ্ধশ্বাস অপেক্ষাও। এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠ’, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষে বানারীপাড়া সরকারি ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) হাই স্কুলের ভোট কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপনসহ প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার ও  এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট বিপিন চন্দ্র বিশ্বাস এবং বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আরাফাত হোসেন ভোট কেন্দ্রে দায়িত্ব পালণ করবেন। ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  প্রসঙ্গত, বানারীপাড়া উপজেলায় পৌরসভা ও ৮ ইউনিয়নে মোট ভোটার ১২০ জন। এরমধ্যে দুইজন ইউপি সদস্য মৃত্যুবরণ করায় এবং উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুক চিকিৎসার জন্য খাইল্যান্ডে ও উপজেলার উদয়কাঠি ইউপি চেয়ারম্যান রাহাদ আহাম্মেদ ননী যুক্তরাষ্ট্রে থাকায় ১১৬ জন ভোটারের মন জয় করতে প্রার্থী ও তাদের সমর্থকরা নানাভাবে শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭