ইনসাইড বাংলাদেশ

ভোটারদের বিশেষ আপ্যায়নের ব্যবস্থা এমপির


প্রকাশ: 17/10/2022


Thumbnail

যশোরে আজ  জেলা পরিষদ নির্বাচন। তার আগেই গতকাল সন্ধ্যায় ভোটারদের বিশেষ আপ্যায়ন করার অভিযোগ উঠেছে যশোর-৪ আসনের সংসদ সদস্য (বাঘারপাড়া-অভয়নগর) রণজিত কুমার রায়ের বিরুদ্ধে।

তিনি রোববার (১৬ অক্টোবর) সন্ধ্যায় বাঘারপাড়ার অর্ধশত ভোটারকে শহরের অভিজাত ওরিয়ন হোটেলে এনে রাত্রিযাপন ও বিশেষ আপ্যায়নের ব্যবস্থা করেন বলে অভিযোগ করা হয়। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন সংসদ সদস্য।

এদিকে এমপির আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে বাঘারপাড়ার ভোট স্থগিতের আবেদন করেছেন জেলা পরিষদ নির্বাচনের সদস্য প্রার্থী রাকিব হাসান শাওন।
রোববার রাতে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে এই আবেদন করেন। তিনি নির্বাচনে তালা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অভিযোগে জানানো হয়, সদস্য প্রার্থী সাইফুজ্জামান চৌধুরী ভোলার পক্ষে এই আয়োজন করেছেন এমপি রণজিত রায়। হোটেলে রাত্রিযাপন শেষে এসব ভোটাররা সোমবার (১৭ অক্টোবর) সকালে বাঘারপাড়ায় গিয়ে ভোট দেবেন।

রোববার রাত ৯টার দিকে হোটেল ওরিয়নের গিয়ে দেখা যায়, সেখানে জেলা পরিষদ নির্বাচনের ভোটার বাঘারপাড়ার অর্ধশত জনপ্রতিনিধি একত্রিত হয়েছেন। আটতলার ৭ নম্বর কক্ষে তারা এমপি মনোনীত সাইফুজ্জামান চৌধুরী ভোলার পক্ষে মিটিং করছেন।

আর হোটেলের নিচে এমপি রণজিত রায় ও পৌরসভার মেয়র কামরুজ্জামান বাচ্চুর গাড়ি রাখা ছিল। একাধিক ভোটার জানান, তাদের হোটেলে ডেকে এনেছেন এমপি।

বাঘারপাড়া পৌরসভার কাউন্সিলর তাসলিমা খাতুন জানান, জেলা পরিষদ নির্বাচনে বাঘারপাড়ার মোট ভোটার ১৩৩ জন। এরমধ্যে ৫০ জনের বেশি সদস্য হোটেল ওরিয়নে এসেছেন। এমপি রণজিত কুমার রায় তার মনোনীত প্রার্থী সাইফুজ্জামান চৌধুরী ভোলার পক্ষে কাজ করার জন্য বলেছেন।

কাউন্সিলর তাসলিমা খাতুন বলেন, হোটেলে রাতে থেকে সোমবার সকালে গিয়ে আমরা ভোট দেবো।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ভোটার জানান, এমপি ভোটারদের থাকা-খাওয়াসহ অন্যান্য খরচ বহন করছেন। অনেকে না কি ইচ্ছার বিরুদ্ধে হোটেলে আসতে বাধ্য হয়েছেন।

এদিকে বাঘারপাড়া আসনের সদস্য প্রার্থী রাকিব হাসান শাওন অভিযোগে বলেছেন, হোটেল ওরিয়ন থেকে ভোটার জামদিয়া ইউনিয়ন পরিষদ সদস্য তোরাব মোল্লা তাকে ফোনে বলেছেন, ‘এমপি তাদের যশোরের হোটেলে এনে রেখেছেন। তাদের সাইফুজ্জামান চৌধুরী ভোলার পক্ষে কাজ করতে বলছেন।’

অভিযোগের বিষয়ে জানতে চাইলে এমপি রণজিত কুমার রায় সাংবাদিকদের বলেন, আমি কাউকে ডাকি নাই। হোটেলে রাতে থেকে সবাই ভোট দিতে যাবেন।
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের বিষয়ে সাংবাদিকদের তিনি বলেন, আপনারা যা খুশি লিখতে পারেন। ভোটাররা কেন হোটেলে এসেছেন তা তারাই ভালো বলতে পারবেন।

এদিকে যশোরের জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার আনিচুর রহমান জানান, তিনি ঘটনা জানেন না। বলেন, এ ধরনের ঘটনা ঘটলে আপনারা পুলিশকে জানাতে পারেন। তবে আমি রিটার্নিং কর্মকর্তাকে জানাচ্ছি।

এ বিষয়ে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক তমিজুল ইসলাম সাংবাদিকদের বলেন, বিষয়টি শুনেছি। তবে এখনো কোনো অভিযোগ পাইনি। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭