ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুর জেলা পরিষদের ভোট গ্রহণ চলছে ইভিএম এ


প্রকাশ: 17/10/2022


Thumbnail

সুন্দর ও শৃঙ্খলা ভোট কেন্দ্রের পরিবেশ দেখে মুগ্ধ লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) মো. আনোয়ার হোছাইন আকন্দ ও পুলিশ সুপার মাহফুজ জামান আশরাফ। 

সোমবার (১৭ অক্টোবর) সকাল পৌনে ১০ টার দিকে সদর উপজেলার পরিষদ ভোট কেন্দ্র পরিদর্শনে এসে জেলা প্রশাসক এবং  পুলিশ সুপার মাহফুজ জামান আশরাফ  গণমাধ্যমকর্মীদের জানান, আমরা বাঙালী, আমরা চাইলে সবকিছুই সম্ভব। এতো চমৎকার ভোট দেখে আমি অবাক। এছাড়াও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত জেলার ৫টি কেন্দ্র অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ভোট গ্রহণ চলছে বলে জানান সরকারের এ কর্মকর্তা।

তিনি আরও জানান, জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ৫ টি ওয়ার্ডে ১৬ জন প্রার্থী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষতি নারী সদস্য পদে ২ টি ওয়ার্ডে ১০ জন প্রার্থী রয়েছেন। ৮২০ জন ভোটার ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরজন্য ৬ টি ভোট কেন্দ্র ৬ জন প্রিসাইডিং অফিসার, ১২ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ২৪ জন পোলিং অফিসার নিয়োজিত রয়েছেন। প্রত্যেকটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন বলেন, কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় বেসরকারিভাবে মো. শাহজাহান চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এ জেলায় শুধুমাত্র সদস্য পদে ভোটগ্রহণ চলবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭