ইনসাইডার এক্সক্লুসিভ

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হচ্ছেন তোফাজ্জল মিয়া, সচিব সালাহ উদ্দিন


প্রকাশ: 17/10/2022


Thumbnail

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন প্রধানমন্ত্রীর বর্তমান সিনিয়র সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া। তিনি বর্তমান মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের স্থলাভিষিক্ত হবেন। ফলে প্রধানমন্ত্রীর সচিব পদটি খালি হবে। আর এই পদে আসছেন প্রধানমন্ত্রীর বর্তমান একান্ত সচিব মোহাম্মদ সালাহ উদ্দিন। চলতি সপ্তাহেই এই সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হতে পারে বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি সূত্র বাংলা ইনসাইডারকে নিশ্চিত করেছে।

উল্লেখ্য যে, প্রধানমন্ত্রী বর্তমান মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। আগামীকাল (১৮ অক্টোবর) বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালকের বাংলাদেশের জন্য নির্ধারিত পদটি শূন্য হয়ে যাচ্ছে। এই পদে ছিলেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম। তার মেয়াদ শেষ হওয়ার প্রেক্ষিতে এই পদে ড. আহমদ কায়কাউসকে নিয়োগ দেয়া হয়েছে।

উল্লেখ্য যে,  তোফাজ্জল হোসেন মিয়া নবম ব্যাচের কর্মকর্তা। অন্যদিকে মোহাম্মদ সালাহ উদ্দিন ১৩ তম ব্যাচের কর্মকর্তা। মোহাম্মদ সালাহ উদ্দিন যদি শেষ পর্যন্ত প্রধানমন্ত্রীর সচিব হন তাহলে এর মধ্য দিয়ে ১৩ তম ব্যাচের সচিব হওয়া শুরু হবে বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্বশীল সূত্রগুলো জানিয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭