ইনসাইড গ্রাউন্ড

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে স্কটল্যান্ডের চমক


প্রকাশ: 17/10/2022


Thumbnail

বি গ্রুপের বাছাইপর্বের ম্যাচে চমক দেখালো স্কটল্যান্ড। দুইবার টি টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৪২ রানে হারিয়েছে স্কটিশরা।

হোবার্টে ‘বি’ গ্রুপের ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। পাওয়ার প্লের শেষ ওভারে দলীয় ৫৫ রানে মাইকেল জোন্সকে বোল্ড করে উদ্বোধনী জুটি ভাঙেন জেসন হোল্ডার। ম্যাথিও ক্রস ও অধিনায়ক রিচি বেরিংটন দ্রুত আউট হলেও কালাম ম্যাকলিওডকে নিয়ে দলের হাল ধরেন ওপেনার জর্জ মানসি।

এদিন ক্যারিবিয়ান বোলাররাও ছিলেন বেশ খরুচে। শেষ দিকে স্কোরবোর্ডে দ্রুত রান যোগ করেন স্কটিশরা। মানসির অপরাজিত ৬৬ রানের ইনিংসে ভর করে ১শ'৬০ রানের লড়াকু পুঁজি পায় স্কটল্যান্ড। ক্যারিবিয়ানদের হয়ে ২টি করে উইকেট নেন জেসন হোল্ডার ও আলজারি জোসেফ।

লক্ষ্য তাড়া করতে নেমে ভাল শুরুর ইঙ্গিত দিলেও মুখ থুবড়ে পড়েন ক্যারিবিয়ানরা। ২০ রানে কাইল মেয়ার্সের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ।

৬৯ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে এক রকম ছিটকে যায় দলটি। জেসন হোল্ডারের ৩৮ রান ছাড়া বলার মত স্কোর নেই কোন ব্যাটসম্যানেরই। উল্টো নিয়ন্ত্রিত বোলিংয়ে ক্যারিবিয়ানদের উপর চাপ বাড়াতে থাকে স্কটল্যান্ড। ১৮ ওভার ৩ বলে ১শ'১৮ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ।  ৯ বল হাতে রেখেই ৪২ রানে জয় সঙ্গী করে মাঠ ছাড়ে স্কটল্যান্ড।

এবারই প্রথম ক্রিস গেইল ও ডোয়াইন ব্রাভোকে ছাড়া বিশ্বকাপের মঞ্চে খেলবে ক্যারিবিয়ানরা। দলে নেই আন্দ্রে রাসেল, কাইরন পোলাড ও শিমরন হেটমেয়ারের মতো তারকারাও।

এ জয়ে বি গ্রুপের শীর্ষস্থানে উঠে আসলো স্কটল্যান্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭