ইনসাইড বাংলাদেশ

গাইবান্ধা উপ-নির্বাচনের অনিয়মের তদন্ত শুরু


প্রকাশ: 18/10/2022


Thumbnail

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপ-নির্বাচনের অনিয়মের তদন্ত শুরু করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে গাইবান্ধা সার্কিট হাউস সম্মেলন কক্ষে এই তদন্ত শুরু হয়েছে। নির্বাচন কমিশনের গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি তদন্ত পরিচালনা করছেন। 

গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, তদন্তের প্রথম দিনে আজ মঙ্গলবার ১১জন প্রিজাইডিং কর্মকর্তা, ৬৬ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, ৫৫ জন পোলিং এজেন্ট, ফুলছড়ি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক ও মিডিয়া ব্যক্তি, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা, ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), ফুলছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা এবং ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, গাইবান্ধা-৫ আসনের সাংসদ ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে এই আসনে গত ১২ অক্টোবর উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।  কিন্তু ঢাকায় নির্বাচন কমিশন ভবন থেকে সিসি ক্যামেরায় বিভিন্ন অনিয়ম দেখে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। পরদিন বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এ উপনির্বাচনে সংঘটিত অনিয়মের ঘটনা তদন্তে নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথকে আহ্বায়ক এবং যুগ্মসচিব মো. কামাল উদ্দিন বিশ্বাস ও মো. শাহেদুন্নবী চৌধুরীকে সদস্য করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭