ক্লাব ইনসাইড

হাবিপ্রবিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন


প্রকাশ: 18/10/2022


Thumbnail

বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শেখ রাসেল দিবস-২০২২ উদযাপিত হয়েছে। 

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৮ অক্টোবর)  সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মুখে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। 

এরপর সকাল ৯.০৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে স্থাপিত জাতির পিতার কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। এ সময় তার সাথে ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইফুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশিদ এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ। ক্রমান্বয়ে শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

পরবর্তীতে সকাল ৯.২০ মিনিটে হাবিপ্রবির নবনির্মিত ১০ তলা একাডেমিক ভবনের পাশে বকুল ফুল গাছের চারা রোপণ করেন উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের ডীন, চেয়ারম্যান, বিভিন্ন শাখার পরিচালক, হলসুপারসহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তাবৃন্দ রাঁধাচূড়া, সোনালু, হেটারোকারপাস, আগর সহ বিভিন্ন গাছের চারা রোপণ করেন। কর্মসূচির অংশ হিসেবে বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদের স্মরণে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

এছাড়াও, বিকেল সাড়ে ৩ টায় টিএসসির নিচ তলায় “শেখ রাসেল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ” বিষয়ের উপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে আন্তঃঅনুষদীয় শেখ রাসেল কুইজ প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। পরবর্তীতে আন্তঃঅনুষদীয় শেখ রাসেল কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭