ইনসাইড গ্রাউন্ড

ডাচদের সুপার টুয়েলভের হাতছানি, লঙ্কানদের কঠিন পরীক্ষা


প্রকাশ: 20/10/2022


Thumbnail

বিশ্বকাপের প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচ খেলতে মাঠে নেমেছে নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কা। জিলংয়ের কার্ডিনিয়া পার্কে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। এই ম্যাচটিতে দুই দলের সামনে রয়েছে ভিন্ন ভিন্ন সমীকরণ। টানা দুই ম্যাচ জিতে 'এ' গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে নেদারল্যান্ডস। এই ম্যাচে লঙ্কানদের হারালে সুপার টুয়েলভ নিশ্চিত হয়ে যাবে ডাচদের। সে লক্ষ্য পূরণে নিজেদের সেরা ক্রিকেট খেলতে চান ডাচরা। তবে হেরে গেলে তাদের তাকিয়ে থাকতে হবে নেট রানরেটের দিকে। বাছাইপর্বে এখন পর্যন্ত শতভাগ সাফল্য পাওয়া দলও নেদারল্যান্ডস। তাই প্রতিপক্ষের থেকে খানিকটা এগিয়ে থেকেই মাঠে নামবে ডাচরা।

তবে কঠিন পরিস্থিতির মুখোমুখি শ্রীলঙ্কা। এটি লঙ্কানদের জন্য বাঁচা মরার লড়াই। মূলপর্ব নিশ্চিত করতে হলে শুধু জয় হলেই চলবে না, ডাচদেরকে হারাতে হবে বড় ব্যবধানে। প্রথম ম্যাচে নামিবিয়ার কাছে বড় হারের পর, দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতকে ৭৯ রানে হারালেও রান রেট খুব একটা বাড়াতে পারে নি দলটি। তাই এখনো পয়েন্ট টেবিলের তিনে অবস্থান লঙ্কানদের। তবে সংযুক্ত আরব আমিরাত যদি আরেক ম্যাচে নামিবিয়াকে হারিয়ে দেয়, তবে জিতলেই গ্রুপ রানার্সআপ হিসেবে মূলপর্বে চলে যাবে শ্রীলঙ্কা। আর হারলে বাছাইপর্ব থেকেই বিদায়ের শঙ্কা রয়েছে।

গুরুত্বপূর্ণ এ ম্যাচে পেসার দুশমন্ত চামিরাকে পাচ্ছে না লঙ্কানরা। আগের ম্যাচে মাংশপেশিতে চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন এই পেসার। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন কাশুন রাজিতা। ইনজুরিতে পড়েছেন বিশ্বকাপ স্কোয়াডে থাকা আরেক পেসার প্রমোদ মাদুশানও। এই ম্যাচে তাকেও পাচ্ছে না শ্রীলঙ্কা। এদিকে, বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার তালিকায় রয়েছেন লঙ্কান ব্যাটসম্যান দানুশকা গুনাথিলাকা। তার পরিবর্তে স্ট্যান্ডবাই থাকা আশেন বান্দারাকে দলে যোগ করেছে লঙ্কানরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭