কালার ইনসাইড

বাবু নাকি চঞ্চল: ‘দুই দিনের দুনিয়া’য় এগিয়ে থাকলো কে?


প্রকাশ: 20/10/2022


Thumbnail

ট্রাক ড্রাইভার সামাদ অন্যদিকে রহস্য মানব জামসেদ। আর এই দুই চরিত্রে স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে সদ্য মুক্তি পাওয়া ‘দুই দিনের দুনিয়া’ ওয়েব ফিল্মটিতে অভিনয় করেছেন দুই জাত অভিনেতা ফজলুর রহমান বাবু ও চঞ্চল চৌধুরী। বর্তমানে একই সিনেমাতে এই দুই  অভিনয়শিল্পীকে এক সাথে পাওয়াটা বড় ঘটনা। যার কারণেই ‘দুই দিনের দুনিয়া’ মুক্তি পাওয়ার পর অনেকেই জানতে যাচ্ছেন কে ভালো অভিনয় করেছেন? চলুন এবার একটু ওয়েব ফিল্মটি বিশ্লেষণ করে দেখা যাক।



১ ঘণ্টা ২৪ মিনিট দৈর্ঘ্যের ওয়েবফিল্মে অভিনয়ের জাদু ছড়িয়েছেন দু'জন। এককথায় যদি বলতে হয়, তাহলে বলতে হবে- দু'জনেই অভিনয়ের সেরাটা দিয়েছে। চঞ্চল চৌধুরী সামাদ নামের একজন ট্রাক ড্রাইভার। তাঁর লুক, অভিনয়ে সব কিছু মিলে যেন বাস্তব মনে হয়েছে চরিত্রটি। অন্যদিকে জামশেদ নামের অদ্ভুত ও রহস্যময় এক লোকের চরিত্র করছেন ফজলুর রহমান বাবু। হাইওয়েতে  ট্রাকচালক সামাদের সঙ্গে তার দেখা। শুরু হয় জামশেদের সঙ্গে তার দুই দিনের এক রহস্যময় ভ্রমণ। আস্তে আস্তে নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে থাকে সামাদের জীবনের সবকিছু। জামশেদের দাবি, সে ভবিষ্যৎ থেকে এসেছে। সামাদ বুঝে উঠতে পারে না, জামশেদ আসলে কী? অলৌকিক ক্ষমতাধর কোনো মানুষ, নাকি একজন প্রতারক!



জামশেদ চরিত্রটি ফুটিয়ে তুলতে কোন কিছুর কমতি রাখেননি অভিনেতা ফজলুর রহমান বাবু। অভিনয়ে কোথাও ফজলুর রহমান বাবু এগিয়েছে থেকেছেন আবার কোথাও চঞ্চল চৌধুরী। শেষ পর্যন্ত দুই অভিনেতা সমানে সমান অভিনয় করে মন ছুঁয়েছেন দর্শকদের।

নতুন এই ওয়েব ফিল্মটিতে আরও চমক হিসেবে ছিলেন তানভীন সুইটি, তানিয়া বৃষ্টি, মৌসুমি হামিদ। চঞ্চল চৌধুরীর স্ত্রীর চরিত্রে তানভিন সুইটি নিজ গুণে জ্বলে উঠেছেন। স্বামীর দ্বিতীয় স্ত্রীর আগমনে তার মুখের ভাবভঙ্গি চোখের অভিনয় মনে গেঁথে থাকবে দর্শকের। সুঅভিনয়শিল্পীরা সুযোগ পেলে জ্বলে উঠতে পারেন সুইটি তার প্রমাণ।



সিনেমায় তিনটি গান রয়েছে। সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী। মাশা ইসলামের কণ্ঠে ‘টেকা পাখি’ শিরোনামের একটি গান ইতিমধ্যেই ইউটিউবে বেশ সাড়া ফেলেছে। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে গানটি নিয়ে অনেকেই নানা ভিডিও বানাচ্ছেন।

 এক কথায় বলা যায় 'দুই দিনের দুনিয়া' ওয়েব ফিল্মের গল্প রহস্যে মোড়ানো। গল্পের কাজে নান্দনিকতা ছড়িয়েছেন পরিচালক অনম বিশ্বাস। সিনেমার লোকেশন, সিনেমাটোগ্রাফি চোখে আরাম দিয়েছে। 'দেবী' সিনেমার পর অনম বিশ্বাসের পরিচালনায় একেবারে অন্য ধরনের একটি সিনেমা এটি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭