ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে ছাত্রদলের ৫ নেতা- কর্মীকে পিটিয়েছে ছাত্রলীগ


প্রকাশ: 21/10/2022


Thumbnail

লক্ষ্মীপুরে ছাত্রদলের ৫ নেতার ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ উঠেছে। হামলার খবর শুনে হাসপাতাল পরিদর্শনকালে জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক ও সদর উপজেলা বিএনপির সভাপতি হাসপাতালে ছুটে যান।
লক্ষ্মীপুর সদরের কুশাখালী ইউনিয়নে ছাত্রদলের নবগঠিত কমিটির ৫ নেতার ওপর অতর্কিত হামলা করেছেন  একই ইউনিয়নের ছাত্রলীগের নেতাকর্মীরা।এ ঘটনায় গুরুতর আহত হয়ে ছাত্রদলের ওই  ৫ জন নেতাকর্মী  সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। 

হামলার খবর পেয়ে বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে আহতদের দেখতে যান জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান ও সদর উপজেলা বিএনপির সভাপতি মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ।


এর আগে একই দিন সন্ধ্যায় কুশাখালী ইউনিয়নের এ্যানি চৌধুরী উচ্চ বিদ্যালয় মাঠে ওই হামলার ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন- নবগঠিত কুশাখালী ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ওসমান গণি, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সাকিব, চৌধুরী মাহমুদুন্নবী সুজন, দিদার হোসেন, সাংগঠনিক সম্পাদক আরমান চৌধুরী।

ছাত্রদল নেতাকর্মীরা জানিয়েছেন, বৃহস্পতিবার কুশাখালী ইউনিয়ন ছাত্রদলের কমিটির অনুমোদন দেয় উপজেলা কমিটি। ওই সময় ছাত্রদল নেতাকর্মীরা একত্রিত হয়ে বিদ্যালয় মাঠে সভা করছিলেন । পরে হঠাৎ করেই কুশাখালী ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক মোবারক শাহ বাহাদুরসহ ১০ থেকে ১৫ জন এসে তাদের ওপর অতর্কিত হামলা করে। ওই সময় কিছু বুঝে ওঠার আগেই কাঠ ও লাঠিসোঁটা দিয়ে তারা ছাত্রদলের নেতাদের পিটিয়ে আহত করে। পরে স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।
এ বিষয়ে জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক জিদান চৌধুরী বলেন, ঘটনাটি ন্যক্কারজনক। কোনো কারণ ছাড়াই ছাত্রলীগ আমাদের নেতাকর্মীর ওপর হামলা চালিয়েছে। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

তবে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মোবারক শাহ বাহাদুর হামলার অভিযোগ অস্বীকার করে  বলেন, ‘দলীয় কোন্দলের কারণে তারা একে অপরের সঙ্গে মারামারি করেছে। এখন আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। এ ঘটনার সঙ্গে ছাত্রলীগ জড়িত নয়।’

বিষয়টি নিয়ে কথা হলে জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান বলেন, অন্যয়ভাবে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের নবগঠিত কুশাখালী ইউনিয়ন ছাত্রদলের নেতাদের ওপর হামলা করে। আমরা এ ঘটনায় সঠিক বিচারা ও তীব্র নিন্দা জানাই । 

 চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তৌহিদ বাংলা ইনসাইডার কে  জানান, ‘ঘটনাটি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭