ওয়ার্ল্ড ইনসাইড

ইমরান খানকে সংসদ সদস্য পদের অযোগ্য ঘোষণা, ৫ বছর ভোটে নিষিদ্ধ


প্রকাশ: 21/10/2022


Thumbnail

দুর্নীতির অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে পাঁচ বছরের জন্য পার্লামেন্ট সদস্য হওয়ার অযোগ্য ঘোষণা করেছে পাকিস্তান নির্বাচন কমিশন (ইসিপি)। শুক্রবার সর্বসম্মতি সিদ্ধান্তে তোষাখানা দুর্নীতি মামলায় তাকে দোষী সাব্যস্ত করেছে নির্বাচন কমিশন।

যদিও রায়কে তাৎক্ষণিকভাবে প্রত্যাখ্যান করেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা রায়কে চ্যালেঞ্জ জানাতে ইসলামাবাদ হাইকোর্টে আপিল করবে। শুধু তাই নয়, রায়ের বিরুদ্ধে ইমরান খান এবং পিটিআইয়ের সমর্থকদের রাজপথে নামার আহ্বান জানিয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এসেছে, তোষাখানা মামলায় ইসিপির পাঁচ সদস্যের একটি বেঞ্চ সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রায় ঘোষণা করেন। রায়ে বলা হয়েছে, অপরাধ প্রমাণিত হওয়ায় ইমরান খান জাতীয় পরিষদের সদস্য হওয়ার অযোগ্য।

গত আগস্টে ইমরানের বিরুদ্ধে মামলাটি করেছিলেন ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের একজন সদস্য। তার বিরুদ্ধে আনীত অভিযোগে বলা হয়েছে, বিদেশিদের কাছ থেকে পাওয়া রাষ্ট্রীয় উপহার তোষাখানায় জমা না দিয়ে বিক্রি করেন দেন তিনি। এমনকি ঘোষণাপত্রে সম্পদ প্রকাশও করেননি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭