ইনসাইড বাংলাদেশ

নরসিংদীতে মা ইলিশ ধরার অপরাধে আটক ৬


প্রকাশ: 21/10/2022


Thumbnail

মাধবদীর  চরদীঘলদী এলাকায় কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরার সময় ৬ জন জেলেকে আটক  এবং  ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে ভঙ্গারচর মেঘনা বাজার ফাড়ি নৌ পুলিশ। 

নৌপুলিশ ফাড়ির ইনচার্জ তারিকুল ইসলাম জানান, প্রধান প্ৰজনন মৌসুমে ইলিশ মাছ ধরার উপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। মা ইলিশের প্রজনন নিরাপদ রাখার লক্ষ্যে আগামী ২২ দিন সারা দেশে ইলিশ ধরা বন্ধ থাকবে। এ সময়ে পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময় নিষিদ্ধ থাকবে। কিন্তু আমরা খবর পাই আইন অমান্য করে তারা নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবহারের মাধ্যমে নদীতে ইলিশ মাছ ধরছে। এসআই সিরাজুল ইসলাম এবং আমিরুল সিকদার সহ বেশ কয়েকজন পুলিশ সদস্যদের সাথে নিয়ে চরদীঘলদী এলাকাতে তাদেরকে ধাওয়া করে ৬ জনকে আটক করতে সক্ষম হই এবং বেশ কয়েকজন পালিয়ে যায়। তাদের সাথে থাকা কারেন্ট জালকে জব্দ করা হয়। 

আটককৃতরা হলেন  নারায়ণগঞ্জ জেলার বিশনন্দী এলাকার রফিক মিয়ার পুত্র ফয়সাল, হানিফ মিয়ার পুত্র মিজান, গিরিশ দাসের পুত্র লিটন দাস, চরদিঘলদীর এজাক মিয়ার পুত্র নবী মিয়া, চরভাষানীয়া এলাকার ফরিদ মিয়ার পুত্র কামাল হোসেন, বকারগধ এলাকার আকবরের পুত্র রাসেল। তাদের সাথে থাকা পাঁচ হাজার মিটার কারেন্ট জাল যার আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা । সব কিছু জব্দ করে পুলিশ তাদের বিরুদ্ধে মাধবদী থানায় মামলা রুজু করে। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭