ইনসাইড গ্রাউন্ড

সামনে অস্ট্রেলিয়া, কিউইরা পারবে গত ফাইনালের প্রতিশোধ নিতে?


প্রকাশ: 22/10/2022


Thumbnail

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব শেষ হয়ে গিয়েছে। আজ থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার-১২ পর্ব। টুর্নামেন্টের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে আজ দুপুর ১টায় সিডনি ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হতে চলেছে গত বছরের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও রানার্স আপ নিউজিল্যান্ড।

অজিদেরে দেশে বসেছে এবার সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপের আসর বসেছে। ফলে  ঘরের মাঠে খেলার একটা বাড়তি সুবিধা তো পাচ্ছেন অ্যারন ফিঞ্চের দল। তাই বলে কিউইরাও পিছিয়ে নেই। আজ সিডনিতে গত বারের ফাইনালের প্রতিশোধ নেয়ার লক্ষ্যেই মাঠে নামবেন কেন উইলিয়ামসনরা।

চিন্তার বিষয় হলো সিডনিতে আজ ৯০ শতাংশ বৃষ্টির সম্ভবনা রয়েছে। যদি বৃষ্টিতে ম্যাচ পরিত্যাক্ত হয়, তাহলে এক এক পয়েন্ট করে ভাগাভাগি করে নেবে দুই দল।

কিউয়িদের বিরুদ্ধে মাঠে নামার আগে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানান, মিচেল মার্শ অনুশীলন ভালোই করেছেন। ফলে তাঁকে উইলিয়ামসনদের বিরুদ্ধে খেলানো হবে। জশ হ্যাজেলউডেরও একাদশে থাকবেন আশা করা যায়। গল্ফ খেলতে গিয়ে চোট পান জস ইংলিশ। তাঁর বদলে অজি দলে যোগ দিয়েছেন ক্যামেরুন গ্রিন। এ ছাড়াও অ্যাস্টন অ্যাগার, গ্লেন ম্যাক্সওয়েলরাও রয়েছেন ব্যাটিং লাইন আপে ভরসা দেওয়ার জন্য।

ফিঞ্চের কথায়, যে দলের ভারসাম্য ভালো অস্ট্রেলিয়ার মাটিতে, সেখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়ে যারা ম্যাচ জিতবে, তারাই প্রকৃত চ্যাম্পিয়ন হবে। অজিদের মাটিতে তাদের বিরুদ্ধে গত ১০ বছরে জেতেনি নিউজিল্যান্ড।

যদিও এ সব নিয়ে ভাবছেন না কেন উইলিয়ামসনরা। তাঁর কথায়, অস্ট্রেলিয়া খুবই শক্তিশালী দল। তবে পরিসংখ্যান নিয়ে তাঁর দল ভাবতে নারাজ। নতুন করে এই টুর্নামেন্ট শুরু করতে চায় নিউজিল্যান্ড।

গত বছরের বিশ্বকাপের ফাইনালে হারের বদলাটা এ বারের কাপযাত্রা শুরুর পথে প্রথমেই নেওয়ার সুযোগ থাকছে নিউজিল্যান্ডের কাছে। এই ব্যাপারে উইলিয়ামসন জানান, গত বার তাদের চ্যাম্পিয়ন হতে না পারাটা অত্যন্ত দুর্ভাগ্যজনক ছিল। সুপার-১২-র প্রথম ম্যাচে দুই দলই চাইবে, জিতে শুরু করতে। অজিদের বিরুদ্ধে ম্যাচ নিয়ে কিউয়ি অধিনায়ক জানান, তিনি আশাবাদী একটা ভালো ম্যাচের সাক্ষী হতে পারবে দর্শকরা।

টি২০ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড একটি তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে মুখোমুখি হয়েছিল। সেই সিরিজে ৩-০ জিতেছিল অস্ট্রেলিয়া। মূল পর্ব শুরু করার আগে দুই দলই ওয়ার্ম আপ ম্যাচে খেলার সুযোগ পেয়েছিল। অস্ট্রেলিয়া একটি ম্যাচে ভারতের কাছে ৬ রানে হেরেছিল। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার কাছে ওয়ার্ম আপ ম্যাচে হারে নিউজিল্যান্ড। এর পর ভারতের বিরুদ্ধে উইলিয়ামসনদের আরও একটি ওয়ার্ম আপ ম্যাচে খেলার কথা ছিল। বৃষ্টির কারণে সেই ম্যাচে একটিও বল গড়ায়নি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭