ইনসাইড পলিটিক্স

সমাবেশে যোগ দিতে বাঁধা সত্ত্বেও খুলনায় হাজারো মানুষ


প্রকাশ: 22/10/2022


Thumbnail

পরিবহন ধর্মঘটকে গনপরিবহন বন্ধ থাকলেও সেটা পাত্তা না দিয়ে খুলনায় বিএনপর সমাবেশস্থলে জড়ো হয়েছেন বিভাগের বিভিন্ন জেলার বিএনপির হাজারো নেতা-কর্মী। ট্রেনে, ট্রলারে যে যেভাবে করে পারেন সমাবেশের আগের রাতেই সমাবেশস্থলে হাজির হন।

সমবেত হওয়া নেতাকর্মীরা রাতে সমাবেশস্থলের রাস্তায় আর ফুটপাতে প্লাস্টিকের বস্তা কিংবা পাটি পেতে ঘুমিয়েছেন। সকালেও অনেকেকে সেখানে ঘুমিয়ে থাকতে দেখা গেছে। দলীয় উদ্যোগে সকালের নাস্তা দেওয়া হচ্ছে তাদের। কেউ কেউ স্লোগান দিচ্ছেন আবার কেউ ব্যস্ত ছবি, সেলফি তোলায়।

আজ খুলনা নগরের ডাকবাংলো ও ফেরিঘাট মোড়ের মাঝামাঝি সোনালী ব্যাংক চত্বরে বেলা দুইটায় বিএনপির গণসমাবেশের সূচি। প্রধান অতিথি হিসেবে থাকবেন পার্টি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশস্থলে পৌঁছাতে পথে নানা বাধা ও ভোগান্তির মুখে পড়েছেন বলে অভিযোগ রয়েছে সমাবেশে আসা নেতাকর্মীদের। এসব উপেক্ষা করেও দলের ডাকে এসেছেন তারা। সেখানে সমাবেশস্থলে বিভিন্ন নেতার ব্যানারে স্লোগান চলছে। মঞ্চ প্রস্তুতির কাজ জোরেসোরে চলছে। মঞ্চ থেকে প্রচার মাইকে বাজানো হচ্ছে দেশত্মবোধক এবং দলীয় গান।

এদিকে কেউবা আধশোয়া হয়ে আরেকজনের সঙ্গে গল্প করছেন। তাঁদের আশপাশের অনেকে তখন ঘুমিয়ে। সমাবেশে যোগ দিতে আসা একজন কর্মী বলেন, তারা একসাথে ১৭০ জনের মত এসেছেন ট্রেনে করে। খুলনা পৌঁছেছেন রাত ১২টায়। রাতে কয়েল জ্বালিয়ে সমাবেশ স্থলের পাশেই ঘুমিয়েছেন। খাওয়া হয়নি। সকালে রুটি নাস্তা পেয়েছেন।

সমাবেশে আসা আরেকজন যশোরে অভয়নগর থেকে আসা একজন জানান, ট্রলারে করে প্রায় ৩০০ জন এসেছেন তারা। রাতে ঘুম না হলেও খাওয়া দাওয়ার অসুবিধা হয়নি। দলের লোকজন খাবার দিচ্ছে। মনখুলে সবাই স্লোগান দিচ্ছে। গান বাজনা হচ্ছে। সব মিলিয়ে উৎসব মুখর পরিবেশ।

নির্বাচনকালীন তত্বাবধায়ক  সরকারের দাবি, জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ বিভিন্ন দাবিদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনায় এ সমাবেশ হচ্ছে। সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন। এর আগে গতকাল শুক্রবার সকাল ছয়টা থেকে খুলনায় দুই দিনের পরিবহন ধর্মঘট শুরু হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭