ইনসাইড গ্রাউন্ড

ব্যাটিংয়ে নিউজিল্যান্ড, আত্নবিশ্বাসী অস্ট্রেলিয়া


প্রকাশ: 22/10/2022


Thumbnail

শুরু হয়ে গেলো টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্ব। বিশ্ব সেরার মঞ্চে মূল পর্বে ‘১’ নম্বর গ্রুপের ম্যাচে মুখোমুখি তাসমান সাগর পাড়ের দুই দেশ। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সুপার টুয়েলভ পর্বের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। আবহাওয়া ও কন্ডিশনের বিষয়টি মাথায় রেখে কিউইদের ব্যাটিংয়ে পাঠানোর কথা জানিয়েছন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আর নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসন চান, স্বাগতিকদের বিপক্ষে নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে। তবে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে চোখ রাঙানি দিচ্ছে প্রকৃতিও। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে এগিয়ে থেকেই মাঠে নামবে স্বাগতিকরা। অস্ট্রেলিয়ার মাটিতে প্রায় এক যুগ ধরে। সবশেষ ২০১১ সালে দেশটিতে ম্যাচ জয়ের স্বাদ পেয়েছিলো কিউইরা। ৩টি টি-টোয়েন্টি খেলে হেরেছে সবকটিতেই। ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালেও অজিদের কাছে হারতে হয়েছে উইলিয়ামসনদের। তবে এবার ভিন্ন গল্প লেখার প্রত্যাশা নিউজিল্যান্ডের।

এ ম্যাচে বাড়তি নজর থাকবে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার-অ্যারন ফিঞ্চের দিকে। ওয়ার্নার ক্রিজে থিতু হলে ভুগতে হবে কিউইদের। সেই সাথে বা-হাতি পেসারদের বিপক্ষে তার স্ট্রাইকরেটও প্রতিপক্ষের জন্য দুশ্চিন্তার বিষয়। এছাড়াও মিডল অর্ডারে রয়েছেন মার্কাস স্টয়নিস-গ্লেন ম্যাক্সওয়েল। খুব একটা ফর্মে না থাকলেও ম্যাক্সওয়েল ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন যে কোন সময়।

তবে পার্থক্য গড়ে দিতে পারেন ট্রেন্ট বোল্ট। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে এখন পর্যন্ত ছয়বার বোল্টের কাছে ধরা পড়েন অজি অধিনায়ক। বিশেষ করে ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ও গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ফিঞ্চের উইকেট শিকার করেন বোল্ট। বা-হাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েডের বিপক্ষে ২৩টি বলে করে ৪ বার তাকেও সাজঘরে ফেরান এই পেসার। দলে ফিরেছেন আরেক পেসার লকি ফার্গুসনও। তাই এগিয়ে থাকলে সতর্ক থাকতে হবে অস্ট্রেলিয়াকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭