ইনসাইড পলিটিক্স

লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতার বিরুদ্ধে অপঃপ্রচারের অভিযোগ


প্রকাশ: 22/10/2022


Thumbnail

লক্ষ্মীপুরে বাবুল আনসারী নামে থানা স্বেচ্ছাসেবকলীগের এক নেতার বিরুদ্ধে রেজাউল করিম রিয়াজ নামে ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সাবেক নেতার (ফেইসবুক) সামাজিক যোগাযোগ মাধ্যমে অপঃপ্রচারের অভিযোগ উঠেছে। বাবুল আনসারী সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও রেজাউল করিম রিয়াজ সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ২০২০ সালে চরশাহী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক পদ থেকে বহিষ্কৃত হন।

শুক্রবার দুপুর থেকে রেজাউল করিম রিয়াজের ফেইসবুকে একটি অডিও ক্লিপে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বাবুল আনসারির ছবি বসিয়ে তা প্রচার করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে চরশাহীসহ চন্দ্রগঞ্জের সচেতনমহল। তবে বিকেলে বাবুল আনসারির ব্যক্তিগত কার্যালয়ে দেখা করতে যান চরশাহী ইউনিয়ন যুবলীগের রেজাউল করিম রিয়াজ নামের ওই নেতা। 

শুক্রবার দুপুরে ঘটনাটি উদ্দেশ্যপ্রণিতভাবে ষড়যন্ত্রমূলকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগ করে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বাবুল আনসারী বলেন, দলের দুঃসময়ে জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বেলায়েত হোসেন বেলালসহ নেতাদের সান্নিধ্যে দলের জন্য কাজ করেছেন। তার বিরুদ্ধে অপঃপ্রচারের বিষয়ে তিনি লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নসহ জেলার নেতাদের কাছে বিচার চান। 

তবে একতরফা একটি অডিও ক্লিপ ফেইসবুকে ছেড়ে দেয়ার বিষয়ে রেজাউল করিম রিয়াজ জানান, তার ম্যাসেঞ্জারে কেউ একজন তার কাছে পাঠিয়েছে, তাই তিনি তা ছেড়েছেন বলে দাবি করেন।

একতরফা অডিও ক্লিপ ও আধুনিক যুগে এ ধরনের অডিও ক্লিপ তৈরি করে চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বাবুল আনসারীকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন স্থানীয়রা।

এবিষয়ে জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল জানান, দীর্ঘদিন থেকে বাবুল আনসারির সাথে রিয়াজের বিরোধ চলে আসছে। ভোটসহ নানা ইস্যুতে এধরনের মতভেদ সৃষ্টি হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও তিনি জানান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭