ইনসাইড বাংলাদেশ

অবশেষে নিয়ন্ত্রণে ময়মনসিংহ হকার্স মার্কেটের আগুন


প্রকাশ: 22/10/2022


Thumbnail

ময়মনসিংহ নগরীর প্রাণ কেন্দ্র গাঙ্গিনারপাড়ের হকার্স মার্কেটের আগুন, ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট নিয়ন্ত্রণে এনেছে।

শনিবার (২২ অক্টোবর) সকাল ৮টা ৫০ মিনিটের দিকে ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নেভাতে কাজ করে ফায়ার সার্ভিসের ছয় ইউনিট। তাদের চেষ্টায় সকাল সাড়ে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পুরোপুরি আগুন নিভে সকাল ১০টার দিকে। 

বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক মো. মতিয়ার রহমান বলেন, সকাল সাড়ে আটটার দিকে আমাদের কন্ট্রোল রুম আগুন লাগার খবর পাই। খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। কিন্তু আগুনের ব্যাপকতা অনেক বেশি থাকার কারণে  আশপাশের বিশ্ববিদ্যালয় এবং ত্রিশাল ও মুক্তাগাছা ইউনিটকে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিসের ৬ ইউনিটের দ্রুত পদক্ষেপে সকাল সাড়ে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে চলে আসে। 

তিনি আরও বলেন, মার্কেটে দেড় শতাধিক দোকানপাট রয়েছে। ছয়টি ইউনিট সমন্বয়ে  দ্রুত আগুন নেভানোর কাজ করতে পারাই ৪-৫টি দোকানের মধ্যেই আগুন সীমাবদ্ধ রাখতে পেরেছি। নয়তো পুরো মার্কেটই পুড়ে যাওয়ার সম্ভাবনা ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে।

ব্যবসায়ীদের দাবি, এ ঘটনায় তাদের ৮০-৯০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। জকির এন্ড সন্স টেইলার্সের কর্মচারী নাঈম হোসেন বলেন, আমাদের টেইলার্সের গোডাউন, মেশিন-মালামাল সব কিছু পুড়ে গেছে। এতে আমাদের ১০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে। কীভাবে কী হলো কিছুই জানি না। খবর পেয়ে এসে দেখি দাউদাউ করে আগুন জ্বলছে। এর আগেও এমন ঘটনা ঘটেছে। এভাবে যদি বার বার আগুন লাগে, তাহলে আমরা শেষ হয়ে যাব।

কোতোয়ালি মডেল থানার ১নং ফাঁড়ি ইনচার্জ  পুলিশ পরিদর্শক মো: আনোয়ার হোসেন বলেন, আগুনের খবর শুনে আশপাশের এলাকার কয়েকশ মানুষ ঘটনাস্থলে এসে জড়ো হয়।তবে পুলিশ ঘটনাস্থলে এসে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রেখে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে। এতে দ্রুততার সঙ্গে আগুন নেভাতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭