ইনসাইড গ্রাউন্ড

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত আয়ারল্যান্ডের


প্রকাশ: 23/10/2022


Thumbnail

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গ্রুপ-১ এর তৃতীয় ম্যাচে মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড। হোবার্টে টস জিতে লঙ্কানদের বিপক্ষে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আইরিশরা।

দুই দলই প্রথম রাউন্ডের বাঁধা ডিঙিয়ে জায়গা করে নিয়েছে মূলপর্বে। এবারের আসরের প্রথম ম্যাচে নাটকীয়ভাবে নামিবিয়ার কাছে ৫৫ রানে হেরে যায় শ্রীলঙ্কা। তবে পরের ম্যাচে জিম্বাবুয়ে ও শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে মূলপর্বের টিকিট পায় এশিয়ার টি-টোয়েন্টি চ্যাম্পিয়নরা। তবে মূলপর্বের আগে ইনজুরির কারণে বিশ্বকাপ স্কোয়াডের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে হারিয়ে খানিকটা ব্যাকফুটে রয়েছে লঙ্কানরা। তবে ম্যাচে নিজেদের সেরা খেলাটা উপহার দিয়ে জয় তুলে নিতে চায় তারা।

অনেকটা রূপকথার মতোই বিশ্বকাপের মূলপর্বে উঠেছে আয়ারল্যান্ড। জিম্বাবুয়ের কাছে হারা দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করা আইরিশ পরের দুই ম্যাচে দারুণভাবে ঘুরে দাড়ায়। কার্টিস ক্যাম্পার ও জর্জ ডকরেলের অবিশ্বাস্য জুটিতে হারিয়ে দেয় স্কটল্যান্ডকে। আর শেষ ম্যাচে দুইবারের টি-টোয়েন্টি চ্যাম্পয়ন ওয়েস্ট ইন্ডিজকে পাত্তাই দেয়নি আইরিশরা। ব্যাটে-বলে দাপট দেখিয়েক্যারিবিয়ানদের বিশ্বকাপ থেকে ছিটকে ফেলেন তারা। এ ম্যাচেও সে ধারাবাহিকতা ধরে রাখার প্রত্যয় নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবার সুপার টুয়েলভে খেলা আয়ারল্যান্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭