ইনসাইড গ্রাউন্ড

বড় জয়ে বিশ্বকাপের মূলপর্ব শুরু করলো শ্রীলঙ্কা


প্রকাশ: 23/10/2022


Thumbnail

প্রথম রাউন্ডে নামিবিয়ার কাছে হার বড় ধাক্কা দিয়েছিলো শ্রীরঙ্কা শিবিরে। এরপর দারুণভাবে ঘুরে দাড়ানো লঙ্কানরা তাদের জয়ের ধারা অব্যাহত রেখেছে সুপার টুয়েলভেও। গ্রুপ-১ এর ম্যাচে আয়ারল্যান্ডকে ৯ উইকেটের বড় ব্যবধান হারিয়েছে শ্রীলঙ্কা।

হোবার্টে লঙ্কানদের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আইরিশরা। তবে শুরুতেই অধিনায়ক অ্যান্ডি বালবিরনির উইকেট হারায় দলটি। ২৬ রানে সাজঘরে ফেরেন লোরকান টাকার। আশা জাগিয়েও ইনিংস লম্বা করতে পারেন নি আইরিশদের আগের ম্যাচের জয়ের নায়ক পল স্টারলিং। ব্যক্তিগত ৩৪ রানে ধনঞ্জয়া ডি সিলভার শিকারে পরিণত হন এই ডানহাতি ব্যাটসম্যান।

মিডল অর্ডারে একাই লড়াই চালিয়ে যান হ্যারি টেক্টর। তবে লঙ্কান বোলারদের সামনে খুব একটা সুবিধা করে উঠতে পারছিলেন না আইরিশরা। টেক্টরের ৪৫ রান ছাড়া আর কেউই দলের স্কোর গড়তে খুব একটা অবদান রাখতে পারেনি। ১৯তম ওভারে হাসারাঙ্গা দুই উইকেট তুলে নিলে বড় স্কোর তোলার স্বপ্নভঙ্গ হয় আয়ারল্যান্ডের। নির্ধারিত ২০ ওভার শেষে তাদের ইনিংস থামে ৮ উইকেটে ১২৮ রানে।

শ্রীলঙ্কান বোলারদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল ছিলেন মাহেশ থিকসানা। ৪ ওভার বল করে ১৯ রানে ২ উইকেট নেন তিনি। দুটি উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙ্গাও।

টার্গেটে ব্যাট করতে নেমে ৬৩ রানের উদ্বোধনী জুটি গড়ে শ্রীলঙ্কা। ৩১ রান করে সাজঘরে ফিরে যান ডি সিলভা। কুশল মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভার এই জুটিতে অনেকটাই ম্যাচ থেক ছিটকে যায় আয়ারল্যান্ড। এদিন বাজে ফিল্ডিংয়ের প্রদর্শনী দেখিয়েছে আইরিশরা। হাতের ক্যাচ ফেলা দেয়া ও কয়েকটি রান আউটের সুযোগ হাতছাড়া হলে আর ম্যাচে ফিরতে পারেনি তারা। কোনো অঘটন ছাড়াই লঙ্কানদের বাকিটা পথ পার করিয়ে দেন কুশল মেন্ডিস ও চারিথ আশালঙ্কা। আসরে টানা দ্বিতীয় অর্ধশতক তুলে নেন মেন্ডিস। ৪৩ বলে ৫ চার ও ৩ ছয়ে ৬৮ রানের ইনিংস খেলেন মেন্ডিস। তার ব্যাটে ভর করে ৫ ওভার হাতে রেখে জয় নিশ্চিত করে লঙ্কানরা। আইরিশদের হয়ে একমাত্র উইকেটটি নেন গ্যারেথ ডিলানি।

আগামী ২৫ অক্টোবর স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে সুপার-১২ এর পরের ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা। ২৬ অক্টোবর আয়ারল্যান্ডের প্রতিপক্ষ ইংল্যান্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭