ইনসাইড গ্রাউন্ড

করোনা আক্রান্ত হয়েও ম্যাচ খেললেন ডকরেল


প্রকাশ: 23/10/2022


Thumbnail

জয়-পরাজয় ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ড ম্যাচে আরেকটি উল্লেখযোগ্য ঘটনা দেখলো ক্রিকেট বিশ্ব। প্রথম ক্রিকেটার হিসেবে করোনা আক্রান্ত হয়েও এ ম্যাচে খেলেছেন আয়ারল্যান্ডের জর্জ ডকরেল। ম্যাচ শুরুর আগে এক বিবৃতিতে তার কোভিড পজেটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট আয়ারল্যান্ড। এক টুইট বার্তায় তারা জানায়, ডকরেল মাঝে করোনার মৃদু উপসর্গ রয়েছে। আইসিসির নির্দেশনা অনুযায়ী পর্যবেক্ষণে রাখা হয়েছে ডকরেলকে। তবে দলীয় চিকিৎসকের ছাড়পত্র পাওয়া ম্যাচে খেলবেন তিনি।

১০ম ওভারের শেষ বলে কার্টিস ক্যাম্পার আউট হওয়ার পর মাঠে নামেন জর্জ ডকরেল। আর এতেই প্রথম ক্রিকেটার হিসেবে করোনা নিয়েও ম্যাচ খেলতে নামলেন তিনি। যদিও ব্যাট হাতে দলের জন্য খুব একটা অবদান রাখতে পারেন নি তিনি। ১৬ বলে ১৪ রান করে মাহেশ থিকসানার বলে বোল্ড হন এই স্পিনিং অলরাউন্ডার।

এবার বিম্বকাপ শুরুর আগেই করোনা সংক্রান্ত বিধি নিষেধ তুলে নেয় আইসিসি। ম্যাচের আগে বাধ্যতামূলক করোনা পরীক্ষার বাধ্যবাধকতাও নেই এবার। কোয়ারেন্টিন এবং বাধ্যতামূলক আইসোলেশনের বিষয়টিও শিথিল করেছে অস্ট্রেলিয়ার সরকার। যার ফলে, ম্যাচ খেলতে পারার মতো ফিটনেস রয়েছে- নিজ দলের চিকিৎসকের এমন ছাড়পত্র পেলে আক্রান্ত ক্রিকেটারকে দলে রাখতে পারবে দলগুলো। এই নিয়মেই ম্যাচটি খেলেছন এই আইরিশ অলরাউন্ডার।

নারীদের ক্রিকেটে এমন ঘটনার অবতার হয়েছে আগেই। আগস্টে ইংল্যান্ডে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে মেয়েদের ক্রিকেটের ফাইনালে কোভিড পজিটিভ হয়েও মাঠে নেমেছিলেন অস্ট্রেলিয়ার তাহিয়া ম্যাকগ্রা। তবে পুরুষদের ক্রিকেটে করোনা আক্রান্ত হয়ে ম্যাচ খেলার এটিই প্রথম ঘটনা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭