ইনসাইড বাংলাদেশ

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় প্রস্তুত লক্ষ্মীপুর


প্রকাশ: 24/10/2022


Thumbnail

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় লক্ষ্মীপুরে সকল ধরণের প্রস্তুতি নিয়েছে স্থানীয় প্রশাসন। মেঘনা উপকূলীয় জেলার ৪টি উপজেলায় ১৮৫টি আশ্রয়কেন্দ্র ও আরো ১০০টি শিক্ষা প্রতিষ্ঠান প্রস্তুত রাখা হয়েছে। একই সঙ্গে নদী তীরবর্তীদের নিরাপদে সরিয়ে আনতে তৎপরতা শুরু করেছে সংশ্লিষ্টরা।

রোববার (২৩ অক্টোবর) রাতে জেলা প্রশাসক কার্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক সভায় এ তথ্য জানান জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ।

তিনি আরো জানান, সিত্রাং মোকাবেলায় সকল সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া ৩হাজার ২৮০ জন (সিপিপি) স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে। প্রতিটি ইউনিয়নে একটি করে মোট ৬৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

উপজেলা ভিত্তিক নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। ৫ লক্ষ ৮৩ হাজার টাকা নগদ অর্থ, ২৬০ মেট্রিকটন চাল, ৩০০ কার্টুন ড্রাইকেক, ডাইজেস্টিভ বিস্কুট ৩০০ কার্টুন ও ১ হাজার প্যাকেট শুকনা খাবার মজুত রাখা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডা. আহমেদ কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক নুর-এ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) পলাশ কান্তি নাথ। এসময় সরকারি বেসরকারি দপ্তরের অফিস প্রধানগণসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরাও উপস্থিত ছিলেন।

এদিকে, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে লক্ষ্মীপুরে সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭