ইনসাইড ট্রেড

কালীপূজা ও দীপাবলী উপলক্ষে বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ


প্রকাশ: 25/10/2022


Thumbnail

কালীপূজা ও দীপাবলী উপলক্ষে ভারতে সরকারি ছুটি থাকায় মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল থেকে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে কাস্টমস হাউজে ও বন্দরের কার্যক্রম স্বাভাবিক থাকবে। সেই সাথে দু‘দেশের মধ্যে পাসপোর্টযাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে। আগামীকাল বুধবার (২৬ অক্টোবর) সকাল থেকে আবার আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে এ বন্দরে।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বিষয়টি নিশ্চিত তিনি বলেন, কালীপূজা ও দীপাবলি উপলক্ষে ভারতের পেট্রাপোল ব্যবসায়ীরা সব ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখবেন বলে গতকাল সোমবার (২৪ অক্টোবর) বিকালে এ বিষয়ে তারা আমাদের চিঠি দিয়ে জানিয়েছেন। তবে বন্দর ও কাস্টমসে কাজ স্বাভাবিক ভাবেই চলবে।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আকছির উদ্দিন মোল্যা জানান, ভারতে কালীপূজা ও দীপাবলি উপলক্ষে মঙ্গলবার কোনো পণ্য আমদানি-রপ্তানি হবে না। তবে বন্দর ও কাস্টমসের সকল কার্যক্রম যথারীতি চলবে। ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা খালি ট্রাক ফেরত যাওয়ার জন্য চেকপোস্ট কার্গো শাখা খোলা রয়েছে। পাশাপাশি দু‘দেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭