ইনসাইড বাংলাদেশ

ভোলায় ঘূর্ণিঝড়ে চারজনের মৃত্যু


প্রকাশ: 25/10/2022


Thumbnail

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ভোলায় চারজনের মৃত্যু হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ঘরবাড়ি, ফসলি জমি ও পুকুরের মাছ।

জানা গেছে, ভোলা সদর উপজেলার ধনিয়ায় গাছচাপায় মফিজুল ইসলাম (৭০) এবং দৌলতখানে ঘরের উপর গাছ চাপায় খাদিজা বেগম (৮০) নামে এক বৃদ্ধা ও চরফ্যাশনে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার পথে গাছচাপায় মনির খন্দকার নামে একজন মারা গেছে এবং মধ্যরাতে লালমোহন উপজেলায় এক গৃহবধূ পানিতে ডুবে মারা গেছেন।এ নিয়ে ঘূর্ণিঝড় সিত্রাং আঘাত হানার পর ভোলায় চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এছাড়া অনেক জায়গায় গাছ উপড়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এখনো বেশির ভাগ এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

লর্ড হার্ডিঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল কাশেম বলেন, গতকাল দিবাগত রাত তিনটার দিকে ফাতেমাবাদ গ্রামে জোয়ারের পানির উচ্চতা বাড়তে থাকে। এ সময় ওই গ্রামের বাড়িগুলোতে পানি উঠতে শুরু করলে স্থানীয় লোকজন আতঙ্কে ছোটাছুটি শুরু করেন। গভীর রাতে অন্ধকারের মধ্যে দৌড়াতে গিয়ে ফাতেমা বেগম বাড়ির পাশের একটি পুকুরে ডুবে যান। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান বিষয়টি  নিশ্চিত করে বলেন, আজ ভোররাতের দিকে স্থানীয় লোকজন ওই গৃহবধূর লাশ উদ্ধার করেছেন।

এর আগে গতকাল রাত নয়টার দিকে ঘরচাপা পড়ে সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চেউয়াখালী গ্রামের বাসিন্দা মফিজুল ইসলামের মৃত্যু হয়। একই ঘটনায় মফিজুলের পরিবারের একজন আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তাঁর নাম পাওয়া যায়নি। স্থানীয় ইউপি সদস্য মনিরুল ইসলাম  বিষয়টি  নিশ্চিত করেছেন।

মনিরুল ইসলাম বলেন, গতকাল রাত নয়টার দিকে প্রবল বেগে বাতাস শুরু হলে মফিজুলের বাড়ির চালের ওপর গাছের ডাল ভেঙে পড়ে। এ সময় মফিজুল ঘরের মধ্যে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান ও পরিবারের এক সদস্য আহত হন। পরে স্থানীয় লোকজন ধ্বংসস্তূপের ভেতর থেকে মফিজুলের লাশ উদ্ধার করেন।

এদিকে গতকাল রাতে ভোলার দৌলতখান ও চরফ্যাশন উপজেলায় গাছ চাপা পড়ে দুজনের মৃত্যু হয়। গতকাল রাত নয়টার দিকে দৌলতখান পৌরসভা এলাকায় গাছচাপায় এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তাঁর নাম বিবি খাদিজা (৮০)। এ ছাড়া জেলার চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানা এলাকায় সড়ক দিয়ে দুই মোটরসাইকেল আরোহী যাওয়ার সময় গাছ পড়ে ঘটনাস্থলে একজন মারা যান। অপরজনকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এসব তথ্য সাংবাদিকদের  নিশ্চিত করেছেন ভোলার পুলিশ সুপার সাইফুল ইসলাম।

ভোলার ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন ও চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭