ইনসাইড গ্রাউন্ড

করোনায় আক্রান্ত অ্যাডাম জাম্পা


প্রকাশ: 25/10/2022


Thumbnail

শ্রীলঙ্কার বিপক্ষে সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচের আগে দুঃসংবাদ পেলো অস্ট্রেলিয়া। করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। সংবাদটি নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের এক মুখপাত্র। তিনি জানান, অ্যাডাম জাম্পার মধ্যে কোভিড-১৯ এর মৃদু উপসর্গ রয়েছে। তবে করোনা পজিটিভ হলেও জাম্পার খেলা না খেলার বিষয়টি এখনো কিছু জানা যায়নি।

পার্থ স্টেডিয়ামে লঙ্কানদের বিপক্ষে খেলতে না পারলে তা একটি বড় ধাক্কা হয়ে আসবে স্বাগতিকদের জন্য। আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের ৭ নম্বর বোলার জাম্পা, অস্ট্রেলিয়ার বোলিং বিভাগের অন্যতম ভরসার নামও।

তবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে করোনা সংক্রান্ত বিষয়ে নিয়মে পরিবর্তন এনেছে আইসিসি। নেই বাধ্যতামূলক করোনা পরীক্ষা ও আইসোলেশনের বিধি নিষেধও। এরই মধ্যে করোনা পিজিটিভ হয়েও বিশ্বকাপে খেলার ঘটনা ঘটেছে চলতি আসরেই। সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ‘পজিটিভ’ হয়েও ম্যাচ খেলেছেন আয়ারল্যান্ডের জর্জ ডকরেল। তবে আইসিসির নিয়ম অনুযায়ী, আক্রান্ত ক্রিকেটারের ম্যাচ খেলার মতো ফিটনেস রয়েছে- নিজ দলের চিকিৎসকের এমন ছাড়পত্র পেলেই কেবল খেলতে পারবেন সেই ক্রিকেটার। অ্যাডাম জাম্পার বেলাতেও রয়েছে সে সুযোগ। তবে তিনি খেলতে না পারলে অস্ট্রেলিয়া দলে দেখা যেতে পারে  বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগারকে।

তবে জাম্পাকে শেষ পর্যন্ত দলে নেওয়া হলেও তিনি আলাদা করে মাঠে নামবেন। দলের অন্যদের সঙ্গেও তাঁর যোগাযোগ ‘সীমিত’ রাখা হবে। সেই সাথে তাকে পর্যবেক্ষণের জন্য সার্বক্ষণিক একজন চিকিৎসক কাজ করবেন তার সাথে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭