কালার ইনসাইড

ঘূর্ণিঝড় সিত্রাংয়ে অসহায় মানুষের পাশে বাপ্পী চৌধুরী


প্রকাশ: 25/10/2022


Thumbnail

ঢাকাই সিনেমার বর্তমান প্রকন্মের অভিনেতা বাপ্পী চৌধুরী। সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয় তিনি। বিভিন্ন সময়ই চলমান ইস্যুতে প্রায়ই নিজের মতামত প্রকাশ করে থাকেন এই অভিনেতা। পাশাপাশি নানা সময় নানা ভাবে অসহায় মানুষের পাছে দাঁড়ান তিনি। এবার ফের মানবিক কাজে সক্রিয় দেখা গেল তাকে। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আগ মুহূর্তে ঝুঁকিপূর্ণ কয়েকটি অঞ্চলের মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করেছেন বলে জানালেন বাপ্পী।

সোমবার (২৪ অক্টোবর) বাংলাদেশের ভূখণ্ডে ধেয়ে আসা ঘূর্ণিঝড় সিত্রাংয়ে দেশের বিভিন্ন অঞ্চলে অনেক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। সরকার, প্রশাসন ও বিভিন্ন বেসরকারি সংস্থা আগে থেকেই নিরাপত্তার কথা ভেবে ঝুঁকিপূর্ণ এলাকার মানুষদের নিরাপত্তা সেন্টারে সরিয়ে নিয়েছে। আবার কেউ কেউ ব্যক্তি উদ্যোগেও সহযোগিতা করেছেন। তাদের মধ্যেই একজন অভিনেতা বাপ্পী।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর ২টার দিকে ফেসবুক ভেরিফাইড পেজে এক স্ট্যাটাসে এ কথা জানান বাপ্পী চৌধুরী। তিনি লেখেন, আমরা অনেকেই আজ হিংসা, অহংকার, অন্যকে কিভাবে ক্ষতি করা যায় আর নিজের স্বার্থ নিয়ে বেঁচে থাকতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। কথাটা অনেকের কাছে অসত্য মনে হলেও আমি বাস্তবতার নিরিখে বলছি।

আমি গতকাল (সোমবার) নিজেই সিত্রাং ঝড়ের কবলে পড়েছিলাম। আমি আমার পরিচিত-পরিজন, আমার গ্রাম, প্রতিবেশী এবং আমার সঙ্গে যারা নিয়মিত যোগাযোগ রাখেন, কথা বলেন, বিশেষ করে ভোলা, চরফ্যাশন, সাতক্ষীরার কিছু মানুষ গতকাল প্রচণ্ড বিপদের মুখে পড়েছিলেন।‌ এদের মধ্যে অনেকেই নিম্নমধ্যম আয়ের মানুষ ছিল, আসলেই তারা প্রচণ্ড বিপদের সম্মুখীন হয়ে পড়েছিলেন

‘ভালোবাসার রঙ’ সিনেমার নায়ক লেখেন, আমি আমার স্ব-ইচ্ছায় তাদের খবরাখবর রাখতে গিয়ে শুনতে পাই, তাদের খুপরি ঘরে থাকার মতো জায়গাটুকু নেই, সমস্ত কুঁড়েঘর পানিতে তলিয়ে গেছে, এমনকি খুব কাছাকাছি আশ্রয় কেন্দ্রও নেই। তখন আমি তাদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখি। আমার সামর্থ্য অনুযায়ী তাদের সহযোগিতা করার চেষ্টা করেছি। যাদের পাকা বাড়ি রয়েছে, আমার পরিচিত আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব এবং যারা আমার চেনা জানা। তাদের সঙ্গে কথা বলে, ওই সব বিপদগ্রস্ত তলিয়ে যাওয়া কুঁড়েঘরের মানুষগুলোকে আশ্রয়ের ব্যবস্থা করে দিয়েছি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭