ইনসাইড গ্রাউন্ড

অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্য ১৫৮ রানের


প্রকাশ: 25/10/2022


Thumbnail

সুপার টুয়েলভ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলছে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। পার্থ স্টেডিয়ামে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে অস্ট্রেলিয়া। এই ম্যাচটি অনেকটাই টুর্নামেন্টে টিকে থাকার লড়াই বর্তমান চ্যাম্পিয়নদের জন্য। ম্যাচের শুরুতেই ফর্মে থাকা কুশল মেন্ডিসকে ফিরিয়ে সেই কথার সমর্থন দেয় স্বাগতিকরা। তবে পাথুম নিশাঙ্কা ও ধনঞ্জয়া ডি সিলভা প্রতিরোধ গড়ে তোলেন। এগিয়ে নেন দলকে। 

অ্যাডাম জাম্পার পরিবর্তে একাদশে ঢোকা অ্যাস্টন অ্যাগারের শিকার হয়ে দলীয় ৭৫ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন। ৯৭ রানে রান আউটে কাটা পড়েন নিশাঙ্কাও। এরপরই আবার ম্যাচে ফেরার চেষ্টা চালায় অজিরা। ২৩ রানের ব্যবধানে অজি বোলাররা তুলে নেন রাজাপাকশে, অধিনায়ক শানাকা ও হাসারাঙ্গার উইকেট। মিডল অর্ডারের এই ধস বড় সংগ্রহের পথে বাঁধা হয়ে দাড়ায় শ্রীলঙ্কার জন্য। একাই যতটুকু লড়াই চালিয়ে গেলেন চারিথ আশালঙ্কা। তার ২৫ বলে ৩৮ রানের ইনিংসে লড়াইয়ের পুঁজি পায় দল। ওয়ানডে মেজাজে খেলা নিশাঙ্কার ব্যাট সর্বোচ্চ থেকে আসে সর্বোচ্চ ৪০ রান। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৫৭ রান তুলতে পারে লঙ্কানরা। 

এ ম্যাচে ৭জন ভিন্ন ভিন্ন বোলারকে আক্রমণে আনেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ১টি করে উইকেট নেন হ্যাজেলউড, কামিন্স, স্টার্ক, অ্যাস্ট অ্যাগার ও গ্লেন ম্যাক্সওয়েল। দীর্ঘদিন পর বোলিং করা মিচেল মার্শ ও মার্কাস স্টয়নিস ছিলেন উইকেট শূন্য। শেষ চারে উঠতে জয় ভিন্ন কোন পথ নেই অস্ট্রেলিয়ার জন্য। সাথে রয়েছে ঋণাত্নক রানরেটের বোঝাও।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭