ইনসাইড গ্রাউন্ড

ওয়ান্ডারার্সের পিচকে `বাজে` আখ্যা দিল আইসিসি!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 30/01/2018


Thumbnail

দক্ষিণ আফ্রিকা ও ভারতের মধ্যকার তৃতীয় টেস্টের পর জয় পরাজয় ছাপিয়ে আলোচনায় উঠে আসে দক্ষিণ আফ্রিকার ওয়ান্ডারার্স স্টেডিয়ামের পিচ। ব্যাটসম্যানদের জন্য রীতিমত বধ্যভূমিতে পরিণত হওয়া ওয়ান্ডারার্সের এই পিচকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পক্ষ থেকে `বাজে` রেটিং দেওয়া হয়েছে। এর আগে অস্ট্রেলিয়ার ঐতিহ্যবাহী মাঠ মেলবোর্নের উইকেটকে `খুবই নিম্নমানের পিচ` বলে আখ্যায়িত করে `বাজে` রেটিং দিয়েছিল আইসিসি।

এই টেস্টের চতুর্থ দিনে নিরাপত্তা শঙ্কায় আগেভাগে খেলা বন্ধ করতে বাধ্য হন আম্পায়াররা। ব্যাটসম্যানদের শরীরের বিভিন্ন অংশে বল লাগছিল ব্যাট করার সময়। জীবন বাঁচানোই যেন দায় হয়ে পরেছিল তখন। মঙ্গলবার আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি এন্ডি পাইক্রফট পিচকে `বাজে` রেটিং দিয়েছেন। ফলে আইসিসির পিচ অ্যান্ড আউটফিল্ড মনিটরিং প্রসেসের আওতায় সম্প্রতি পাশ হওয়া আইন অনুযায়ী, তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়েছে ওয়ান্ডারার্সের পিচ।

ডিমেরিট পয়েন্ট কার্যকর থাকবে পাঁচ বছরের জন্য। এই সময়ের মধ্যে ওয়ান্ডারার্স স্টেডিয়ামের নামের পাশে সবমিলিয়ে মোট পাঁচটি ডিমেরিট পয়েন্ট যোগ হলে পরবর্তী এক বছর আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনে নিষেধাজ্ঞা পাবে স্টেডিয়ামটি।


বাংলা ইনসাইডার/আরকে/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭