কালার ইনসাইড

রক্ত গরম করা ‘দামাল’র টাইটেল গান


প্রকাশ: 26/10/2022


Thumbnail

মুক্তিযুদ্ধের সময় অস্ত্র হাতে নিয়ে রণাঙ্গনে পাকবাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন মুক্তিযোদ্ধারা। দেশকে পরাধীনতার কবল থেকে মুক্ত করে স্বাধীনতা এনে দিয়েছেন গোটা জাতিকে। রণাঙ্গনে যোদ্ধারা যেভাবে ভূমিকা রেখেছিলেন তৎকালীন ফুটবলাররাও নিজেদের সর্বস্ব দিয়ে এগিয়ে এসেছিলেন জাতিকে মুক্তির স্বাদ এনে দিতে গঠিত হয় স্বাধীন বাংলা ফুটবল দল। আর ফুটবল নিয়ে ছুটে চলে মাঠ থেকে মাঠে।

ফুটবল খেলে অর্থ সংগ্রহ করে সেই অর্থ তুলে দেয় মুক্তিবাহিনীর হাতে। যার কারণে মুক্তিযোদ্ধাদের পাশাপাশি স্বাধীন বাংলা ফুটবল দলের অবদানও এদেশের স্বাধীনতার ইতিহাসের অংশ হয়ে আছে৷

স্বাধীন বাংলা ফুটবল দলের গল্পের ছায়া অবলম্বনে রায়হান রাফী নির্মাণ করলেন ভিন্নধারার চলচ্চিত্র 'দামাল'। আসছে ২৮ অক্টোবর দেশব্যাপী মুক্তি পাচ্ছে সিনেমাটি।ইতোমধ্যে একাধিক হলে অগ্রিম টিকেট নিচ্ছেন দর্শক।

মুক্তির আগে প্রচার প্রচারণায় দর্শকদের তুমুল আগ্রহে এসেছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই ছবি। সেই আগ্রহ আরও বাড়িয়ে দিল মঙ্গলবার প্রকাশিত ‘দামাল’ ছবির টাইটেল গান।

গানটি বলে দিচ্ছে, একদল হার না মানা মানুষের গল্প। মূলত দর্শকদের মধ্যে বাড়তি উন্মাদনা যোগ করতে নির্মাণ করা হয়েছে টাইটেল গানটি। চ্যানেল আই টিভির ইউটিউবে প্রকাশিত গানটি ইতোমধ্যে দর্শকদের নজরে এসেছে।

অনেকেই গানটি দেখে মন্তব্যে বলছেন, পরিচালক রাফী বাংলা সিনেমার বিপ্লব ঘটাতে পারেন! গানে মিমের ফিটনেসেরও প্রশংসা করছেন দর্শক। সেইসঙ্গে সিয়াম-রাজের প্রশংসা তো আছেই! তবে বেশিরভাগ দর্শক বলছেন, গানটি পুরাই আগুন! এতে করে ছবি দেখার আগ্রহ আরও বেড়েছে।

দামাল’র এই টাইটেল গানেতে অকুতভয়, সাহসী রূপে হাজির হয়েছেন বিদ্যা সিনহা মিম, রাজ, সিয়াম, সুমিত,, সুমি, ইন্তেখাব দিনার, মামুন অপুসহ দেখা গেছে আরও অনেককেই।

রাসেল মাহমুদের কথায় গানটির সুর ও সংগীত আরাফাত মহসিন নিধি। গানটি গেয়েছেন ক্রিপটিক ফেট ব্যান্ডের শাকিব চৌধুরী এবং ঐশী। মুক্তিযুদ্ধ কালীন একটি ফুটবল দলের গল্পকে কেন্দ্র করে নির্মিত দামাল ছবির মূল গল্প ফরিদুর রেজা সাগরের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭