ইনসাইড এডুকেশন

ইবির ‘ডি’ ইউনিটে ৯ আসন খালি


প্রকাশ: 27/10/2022


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের স্নাতক প্রথম বর্ষে ভর্তির মেধাতালিকার সাক্ষাৎকার ও ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। প্রথম মেধাতালিকার ভর্তি শেষে এখনো ৯টি আসন খালি রয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ‘ডি’ ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. এরশাদ উল্লাহ তথ্যটি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে, গত ২৭ আগস্ট স্বতন্ত্রভাবে ইসলামী বিশ^বিদ্যালয়ে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটের অধীন চারটি বিভাগে (আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ, আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ, দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ এবং আরবী ভাষা ও সাহিত্য বিভাগ) মোট ৩২০ টি আসনের বিপরীতে পরীক্ষায় কৃতকার্য হয় ১ হাজার ৬৮৭ জন ভর্তিচ্ছু। গত ১৭ অক্টোবর থেকে ১৯ অক্টোবর ‘ডি’ ইউনিটভুক্ত ৪টি বিভাগে ভর্তিচ্ছুদের প্রথম মেধাতালিকার সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। পরে গত ২৩ সেপ্টেম্বর সাক্ষাৎকারে অংশগ্রহণকারী ভর্তিচ্ছুদের ভর্তি প্রক্রিয়া শেষ হয়।

প্রথম মেধাতালিকার ভর্তিপ্রক্রিয়া শেষে আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ৯টি আসন ফাঁকা রয়েছে। তবে ওই ইউনিটের বাকি তিনটি বিভাগ আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ, দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ এবং আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজের সকল আসনে শিক্ষার্থী ভর্তি সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। শূন্য আসনে ভর্তি ও এ সম্পর্কিত যাবতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (iu.ac.bd) পাওয়া যাবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭