ইনসাইড পলিটিক্স

বাঁধা সত্ত্বেও সমাবেশস্থলে বিএনপির নেতা-কর্মীরা


প্রকাশ: 29/10/2022


Thumbnail

পরিবহন ধর্মঘটের কারণে শুক্রবার থেকে সড়কপথে সারা দেশের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে আছে বিভাগীয় শহর রংপুর। পরবহন ব্যবস্থা ব্যহত থাকায় ভোগান্তিতে পড়েছেন রংপুরসহ আশপাশের জেলার সাধারণ মানুষ। এদিকে, যান চলাচল বন্ধ থাকলেও বিএনপির ট্রেনে চড়ে, অটোরিকশায়, মোটরসাইকেল নিয়ে, কেউবা পায়ে হেঁটে সমাবেশস্থলে পৌঁছেছেন নেতা-কর্মীরা। ঝামেলা এড়াতে কেউ কেউ এসেছেন বৃহস্পতিবার রাতেই। বেশির ভাগ নেতা-কর্মীই এসেছেন শুক্রবার। সঙ্গে চিড়া-মুড়ি নিয়ে শুক্রবার রাতে বস্তা, কম্বল ও চাদর নিয়ে খোলা আকাশের নিচে রাত কাটানোর প্রস্তুতি নিতে দেখা যায় নেতা-কর্মীদের।

উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসা নেতা-কর্মীদের জন্য নগরের উত্তম এলাকার গুদাম, স্কুলঘর এবং রবার্টসনগঞ্জ স্কুল ও মাঠে থাকার ব্যবস্থা করা হয়েছে।

রান্না করা হচ্ছে খিচুড়ি-সবজি। মহানগর বিএনপির পক্ষ থেকে পাটের বস্তা, কম্বল ও চাদর দেওয়া হয়েছে। নগরের কালেক্টরেট ঈদগাহ মাঠে অনুষ্ঠেয় সমাবেশের জন্য মঞ্চ ইতিমধ্যে প্রস্তুত করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা থেকে সেখানে অনেক নেতা-কর্মীর উপস্থিতি দেখা গেছে।

এর আগে ময়মনসিংহ ও খুলনায় বিএনপির গণসমাবেশের আগে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়। চট্টগ্রামে সমাবেশস্থলে যাওয়ার পথে পথে বিএনপির নেতা-কর্মীদের বাধা দেওয়া হয়। বিএনপির নেতা-কর্মীদের ভাষ্য, গণসমাবেশ বানচাল করতেই এই ‘অপকৌশল’ নেওয়া হয়েছে। শনিবার রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশের দুই দিন আগেই মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধসহ কয়েকটি দাবিতে রংপুর জেলা বাস মালিক সমিতি পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

এদিকে শুক্রবার বিকেলে নগরে এক সংবাদ সম্মেলনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন বলেন, মানুষ সমাবেশ করার জন্য আসছেন। আর সরকারের ইশারায় পুতুলনাচের মতো বাস মালিক সমিতি কর্মসূচি ঘোষণা করল। কর্মসূচিটি খুব মজার। এ কর্মসূচি তারা অতীতেও দিয়েছে।

বিএনপির সমাবেশে কীভাবে বাধা দেওয়া যায়, সেটাই হচ্ছে সরকারের টার্গেট। বাস্তবায়ন করা হচ্ছে বাস ও মিনিবাস মালিক সমিতির নাম দিয়ে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭