ইনসাইড গ্রাউন্ড

দ্বিতীয় জয়ের লক্ষ্যে মাঠে নামবে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড


প্রকাশ: 29/10/2022


Thumbnail

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নিজেদের দ্বিতীয় জয়ের লক্ষ্যে আজ মুখোমুখি হতে যাচ্ছে গত আসরের রানার্স-আপ নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। সুপার টুয়েলভ পর্বের প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করেছিলো দুই দলই। কিন্তু এরপর দুই দলই নিজদের নিজেদের দ্বিতীয় ম্যাচে হেরেছে। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে এই ম্যাচ।

বর্তমান চ্যাম্পিয়ন ও স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৮৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিলো গতবারের ফাইনালিস্ট কিউইরা। কিন্তু ভাগ্যের অসহায় আঘাত। মেলবোর্নে বৃষ্টিতে পরিত্যাক্ত হয় আফগানিস্তানের বিপক্ষে তাদের দ্বিতীয় ম্যাচ। ফলে পয়েন্ট ভাগাভাগি করতে হয় তাদের।

২ খেলায় ১ জয় ও ১টি পরিত্যক্ত ম্যাচের কারণে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের শীর্ষে নিউজিল্যান্ড। তৃতীয় ম্যাচে জিতে টেবিলের শীর্ষস্থান ধরে রাখবে ব্ল্যাকক্যাপস।

সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পায় শ্রীলঙ্কাও। আয়ারল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় তুলে নেয় তারা। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটে হার মানে শ্রীলঙ্কা।

২ ম্যাচে ১ জয় ও ১ হারে ২ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকায় টেবিলের দ্বিতীয়স্থানে রয়েছে শ্রীলঙ্কা।

এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ১৯বার মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। জয়ের দিক দিয়ে এগিয়ে নিউজিল্যান্ড। ব্ল্যাকক্যাপদের জয় ১০টিতে। শ্রীলঙ্কার জয় ৭টিতে। ১টি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত হয়। ২০১২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে টাই ম্যাচে সুপার ওভারে জিতেছিল শ্রীলঙ্কা।

২০১৯ সালের সেপ্টেম্বরে সবশেষ টি-টোয়েন্টি খেলে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার মাটিতে হওয়া ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয় নিউজিল্যান্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭