ইনসাইড টক

‘আওয়ামী লীগ রাজপথের দল, রাজপথেই আছে’


প্রকাশ: 29/10/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গতকাল দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হয়েছে। এই সভার অন্যতম প্রধান আকর্ষণ আওয়ামী লীগের আগামী জাতীয় কাউন্সিলের তারিখ ঘোষণা হয়েছে। দলের প্রতিটি নেতাকর্মী এই তারিখ ঘোষণার অপেক্ষায় ছিলেন। অবশেষে সেটি ঘোষণা করা হলো। এর মধ্য দিয়ে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী আরও উজ্জীবিত হয়েছে বলে আমি মনে করি।

গতকাল অনুষ্ঠিত হয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের গুরুত্বপূর্ণ সভা এবং আজ অনুষ্ঠিত হচ্ছে ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এ সব নিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে একান্ত আলাপচারিতায় আব্দুর রহমান এসব কথা বলেছেন। পাঠকদের জন্য আব্দুর রহমান এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব শান্ত সিংহ।

আব্দুর রহমান বলেন, গতকালের কার্যনির্বাহী সংসদের সভা অত্যন্ত তাৎপর্যপূর্ণ ছিলো। বিশেষ করে যখন বিএনপি মাঠে সক্রিয় হওয়া চেষ্টা করছে। বৈঠকে আমাদের দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কিছু নির্দেশনা দিয়েছেন। বিশেষ করে জেলা উপজেলার সন্মেলনগুলোর শেষ করার নির্দেশ দিয়েছেন। এছাড়া জেলায় জেলায় সমাবেশ করারও নির্দেশনা দেওয়া হয়েছে। 

তিনি বলেন, আওয়ামী লীগের এখন নতুন করে মাঠে নামার কিছু নেই। আওয়ামী লীগ রাজপথের দল, রাজপথেই নানা আন্দোলন আর সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগের জন্ম হয়েছে। আওয়ামী লীগ সব সময় রাজপথেই ছিল এবং রাজপথেই আওয়ামী লীগ থাকবে।

বিএনপির গণসমাবেশে আওয়ামী লীগ প্রতিবন্ধকতার সৃষ্টি করছে এমন অভিযোগের ব্যাপারে জানতে চাইলে আব্দুর রহমান বলেন, এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন এবং এটা মিথ্যা অভিযোগ। শুধু বিএনপি কেন অন্য যেকোনো রাজনৈতিক দলের কোনো কর্মসূচিতে আওয়ামী লীগ বাধা দেয় না। মাননীয় প্রদানমন্ত্রী বারবার বলেন, বিরোধী দলের কাজই হল আন্দোলন করা। কাজেই বিএনপির সমাবেশে কোনো ধরনের বাধা দেওয়া প্রশ্নই আসে না।  আওয়ামী লীগ কোনো রাজনৈতিক দলের গণতান্ত্রিক কর্মসূচিতে প্রতিরোধ গড়ে তুলে না। কারণ, আমরা গণতন্ত্র ধারণ করি, গণতন্ত্র বিশ্বাস করি এবং সেটা চর্চা করি। 

ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের ব্যাপারে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, উৎসাহ আর উদ্দীপনা নিয়ে আজ ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। আমি আশা করছি এই সম্মেলনের মধ্য দিয়ে একটি যোগ্য নেতৃত্ব উঠে, যারা তৃণমূল আওয়ামী লীগকে আরও অনেক এগিয়ে নিয়ে যাবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭