ইনসাইড টক

‘বিএনপি কোথায় কি করলো তাতে আওয়ামী লীগের কিছু যায় আসে না’


প্রকাশ: 30/10/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি কোথায় সমাবেশ করলো কি করলো না, তাতে আওয়ামী লীগের কিছু যায় আসে না। আওয়ামী লীগ বিএনপির কর্মসূচি হিসেবে পাল্টা কোনো কর্মসূচির দিকেও যাবে না। বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী রাজনৈতিক দল এবং এর নিজস্ব স্বাতন্ত্র্য বৈশিষ্ট্য রয়েছে। সুতরাং কারো কর্মসূচি দেখে আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি নেওয়ার প্রশ্নই আসে না। আওয়ামী লীগ এখন যেসমস্ত জনসভা এবং সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছে সেগুলো দলের নিয়মিত ও ধারাবাহিক কর্মসূচি।

আওয়ামী লীগ এবং বিএনপি দুই দলই এখন রাজপথে বেশ সক্রিয় এবং উভয়ই রাজনৈতিক শক্তি দেখানোর চেষ্টা করছে। এর ফলে দেশের রাজনৈতিক পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে ওঠবে কিনা এ নিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে একান্ত আলাপচারিতায় মাহবুবউল আলম হানিফ এসব কথা বলেছেন। পাঠকদের জন্য মাহবুবউল আলম হানিফ এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

মাহবুবউল আলম হানিফ বলেন, দেশের রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠার কিছু নেই। অন্তত সেটা আওয়ামী লীগের কারণে হবে না। আমরা তো বিএনপির পাল্টা কর্মসূচি দিচ্ছি না। আমরা আমাদের মতো করে দলীয় কর্মসূচি পালন করছি, বিএনপি তাদের কর্মসূচি পালন করছে। কিন্তু বিএনপি যদি কর্মসূচির নাম করে দেশে আবার সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে চায় সেজন্য দেশে আইন আছে, সরকার আছে এবং সে অনুযায়ী ব্যবস্থা নিবে। আওয়ামী লীগ এটা নিয়ে রাজনীতি করবে না।

তিনি আরও বলেন, বিএনপি সমাবেশের নামে অপপ্রচার চালাচ্ছে। তারা এ সমস্ত অপপ্রচার চালিয়ে যদি সন্ত্রাসের রাজত্ব কায়েম করতে চায়, দেশের স্থিতিশীল পরিবেশ বিনষ্ট করতে চায় তাহলে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আছে।

দেশের মানুষ আওয়ামী লীগের কারণে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশের যত অর্জন সব আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে পাকিস্তানি শাসকগোষ্ঠীর বিরুদ্ধে ২৩ বছর লড়াই-সংগ্রাম করে নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। বিএনপি-জামায়াতের শাসনামলে বাংলাদেশ বিশ্বে ব্যর্থ রাষ্ট্র হিসেবে চিহ্নিত ছিল। সেই বাংলাদেশ আজ বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে ঘুরে দাঁড়িয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নশীল রাষ্ট্র। এ অর্জন হয়েছে আওয়ামী লীগের নেতৃত্বে, শেখ হাসিনার নেতৃত্বে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭