ইনসাইড টক

‘রাবি ক্যাম্পাসে ছাত্রলীগের মধ্যে জামায়াত-শিবির ঢুকে পড়েছে’


প্রকাশ: 31/10/2022


Thumbnail

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, রাজশাহীতে আওয়ামী লীগের এক শীর্ষ নেতা ও তার পরিবার জামায়াতে ইসলামীর একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে, ব্যবসায়িক সম্পর্ক তৈরি করেছেন এই বিষয়টি আমি শীঘ্রই ১৪ দলীয় জোটের বৈঠকে তুলবো। জামায়াতে ইসলামীর সঙ্গে এধরনের ব্যবসায়ী সম্পর্ক অনাকাঙ্ক্ষিত। বিশেষ করে আমরা যারা মুক্তিযুদ্ধের চেতনায় রাজনীতির করি এটি আমাদের জন্য অত্যন্ত লজ্জাজনক বিষয়। ১৪ দলীয় জোটকে অবহিত করার পর আমি বিস্তারিত নিয়ে গণমাধ্যমে কথা বলবো।

রাজশাহীতে আওয়ামী লীগের এক শীর্ষ নেতা ও তার পরিবারের বিরুদ্ধে জামায়াতে ইসলামীর একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে, ব্যবসায়িক সম্পর্ক তৈরির অভিযোগ করেছেন ১৪ দলের অন্যতম শরিক দল ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি। এ নিয়ে  বাংলা ইনসাইডার এর সঙ্গে একান্ত আলাপচারিতায় ফজলে হোসেন বাদশা এসব কথা বলেছেন। পাঠকদের জন্য ফজলে হোসেন বাদশা এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় হলো জামায়াতের ঘাটি। এ ধরনের ঘোষণার পেছনে সেখানকার জামায়াতের ইন্ধন আছে বলে আমি করি। তবে আমাদের এ ধরনের আচরণে আমি মোটেও বিচলিত নই। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ছাত্রলীগের মধ্যে কিছু জামায়াত-শিবিরপন্থী নেতাকর্মী আছে। তারা এর পেছনে কাজ করছে। ছাত্রলীগের মধ্যে জামায়াত-শিবিরের নেতাকর্মীদের অনুপ্রবেশের কারণে ছাত্রলীগ ক্যাম্পাসে মাঝেমাঝে মারামারি করে থাকে। এর জন্য জামায়াত-শিবিরই দায়ী। ছাত্রলীগের মধ্যে জামায়াত-শিবির ঢুকে পড়েছে বলেই এতো খুন হত্যার ঘটনা ঘটছে। এই বিষয়গুলো ছাত্রলীগকে উপলব্ধি করার দরকার।

স্থানীয় অন্যান্য রাজনৈতিক দলগুলোর সাথে তার সম্পর্কের ব্যাপারে ফজলে হোসেন বাদশা বলেন, বিএনপি-জামায়াত ছাড়া রাজশাহীর স্থানীয় অন্যান্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে আমার সম্পর্ক ভালো। এখানে আমার প্রতিপক্ষ নেই। বিএনপি-জামায়াত ছাড়া স্থানীয় সকল রাজনৈতিক দলগুলো আমরা মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ আছি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭