ইনসাইড বাংলাদেশ

বেনাপোল বন্দরে জমির ক্ষতিগ্রস্ত মালিকদের মাঝে চেক বিতরণ


প্রকাশ: 31/10/2022


Thumbnail

বেনাপোল বন্দরের কার্গো ভেহিক্যাল টার্মিনাল সম্প্রসারণ প্রকল্প’র আওতায় অধিগ্রহনকৃত ১৬.৪১৫ একর জমির ক্ষতিগ্রস্ত  মালিকদের  মাঝে চেক বিতরণ করেন যশোরের জেলা প্রশাসক মো: তমিজুল ইসলাম খান। বন্দরের উন্নয়ন প্রকল্পের আওতায় কর্তৃপক্ষ  ১৬.৪১৫ একর  জমি অধিগ্রহণ করেন ।

চেকবিতরন অনুষ্ঠানে বন্দরের পরিচালক মনিরুজ্জমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন এডিসি রেভিনিউ  তুষার কুমার পাল। শার্শা উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল, বন্দরের উপ-পরিচালক আ: জলিল। কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্ত ৪১ জন জমির মালিকদের মাঝে প্রায় সাড়ে ১১ কোটি টাকার চেক বিতরণ করেন। জমির মালিকদের  তিনগুন পরিমাণ অর্থ প্রদান করা হয়। ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে বন্দর কর্তৃপক্ষে এই জমি অধিগ্রহণ করেন।

যশোর জেলা প্রশাসক জনাব মোঃ তমিজুল ইসলাম বলেন, আমরা অত্যন্ত সততার সঙ্গে বেনাপোল স্থলবন্দরের জমি অধিগ্রহণ করেছি। এখানে স্বচ্ছতার জন্য কোনো প্রকার মধ্যস্থ ভোগীদের প্রশ্রয় দেয়া হয়নি। তাই আমরা যাদের জমি তাদের হাতে সরাসরি অনুষ্ঠানের মধ্যে দিয়ে চেক বিতরণ করতে পেরে আনন্দিত। ১৬.৪১৫ একর জমির মালিক ও তাদের শরীকসহ মোট ৪১ জন। ভালো করে যাচাই-বাছাই করে আজ প্রায় সাড়ে ১১ কোটি টাকার চেক বিতরণ করা হলো। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭