ইনসাইড গ্রাউন্ড

ব্যাটিংয়ে আফগানরা, টিকে থাকার লড়াই লঙ্কানদের


প্রকাশ: 01/11/2022


Thumbnail

টি-টোয়েন্টি বিশ্বকাপে দিনের প্রথম ম্যাচে মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। গ্রুপ-১ এ সুপার টুয়েলভে এটি দুইলেরই চতুর্থ ম্যাচ। ব্রিসবেনে টস জিতে লঙ্কানদের বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আফগানরা। গ্রুপে সুবিধাজনক অবস্থানে নেই দুই দলের কেউই।

ইংল্যান্ডের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হয়েছিল আফগানদের। সে ম্যাচের পর আর মাঠেই নামা হয়নি আফগানিস্তানের। টানা দুটি ম্যাচ পরিত্যক্ত হয় বৃষ্টিতে। তাই নামের পাশে দুটি গুরুত্বপূর্ণ পয়েন্টও রয়েছে তাদের। তবে এ ম্যাচের আগে আফগানদের জন্য ধাক্কা হয়ে এসেছে ওপেনার হযরতউল্লাহ জাজাইয়ের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার সংবাদ। কিডনি ও তলপেটের জটিলতায় বিশ্বকাপে আর খেলা হচ্ছে না এই মারকুটে ব্যাটসম্যানের। এ ম্যাচে ওপেনিংয়ে রহমানুল্লাহ গুরবাজের সাথে দেখা যাবে উসমান ঘানিকে। দলে ঢুকেছেন আরেক অলরাউন্ডার গুলবাদিন নাইবও।

অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের কাছে অসহায় আত্নসমর্পন করতে হয়েছে লঙ্কানদের। এতে অনেকটাই খাদের কিনারে দাসুন শানাকারা। পয়েন্ট হারালেই বিদায় নিতে হবে বিশ্বকাপ থেকে। তবে সমীকরণ জটিল হলেও ঘুরে দাড়াতে চায় লঙ্কানরা। একাদশে পরিবর্তন এনেছে দলটি। চামিকা করুণারত্নের পরিবর্তে খেলছেন পেসার প্রমোদ মাদুসান।

তবে সব উত্তেজনায় জল ঢেলে দিতে পারে বৃষ্টি। ব্রিসবেনের গ্যাবায় দুই দলের ম্যাচে হানা দিতে পারে ভারী বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস বলছে, ম্যাচটিতে বৃষ্টির সম্ভাবনা যে প্রায় ৯০ শতাংশ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭