ইনসাইড বাংলাদেশ

অবসরের পর পিএসসির সদস্যপদে আলী আজম


প্রকাশ: 01/11/2022


Thumbnail

সরকারি চাকরি থেকে অবসর স্থগিত করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজমকে এবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) এর সদস্যপদে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ মঙ্গলবার জনপ্রশাসন এর এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘মহামান্য রাষ্ট্রপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১৩৮(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে সরকারের সিনিয়র সচিব জনাব কে এম আলী আজমকে তার অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে জনস্বার্থে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) এর সদস্য পদে সানুগ্রহে নিয়োগ প্রদান করা হলো।‘’

আগামী ৫ বছরের জন্য বিপিএসসি সদস্য পদে বহাল থাকবেন তিনি।

এর আগে গতকাল সোমবার (৩১ অক্টোবর) তার অবসরে যাওয়ার কথা জানায় জনপ্রশাসন মন্ত্রণালয়। সেখানে বলা হয়, সিনিয়র সচিব কে এম আলী আজমকে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৪৩(১)(ক) অনুযায়ী আগামী ২ নভেম্বর থেকে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো।

আলী আজম ১৯৮৯ সালে ৮ম বিসিএসে (প্রশাসন) সরকারি চাকরিতে যোগদেন। তাঁর গ্রামের বাড়ি বাগেরহাটের মোল্লাহাটে। তিনি শিল্পমন্ত্রণালয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ছাড়াও ঢাকার বিভাগ কমিশনার ছিলেন। গতবছরের ১৬ মে তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭