কালার ইনসাইড

হুট করেই সালমান-অক্ষয়ের নিরাপত্তা জোরদার


প্রকাশ: 01/11/2022


Thumbnail

অভিনেতা সালমান খানকে ‘ওয়াই প্লাস’ ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে। দীর্ঘদিন ধরেই তাঁর নিরাপত্তার ইস্যুটি বেশ নজরে রেখেছিল মহারাষ্ট্র পুলিশ। অভিনেতাকে লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের পক্ষ থেকে  হুমকি দেওয়া হয়েছিল। এমনকি তাঁকে হত্যার চেষ্টাও করা হয়েছিল।

র‌্যাপার সিধু মুসেওয়ালা হত্যার পেছনে লরেন্স বিষ্ণোই গ্যাং জড়িত। এই নিরাপত্তা উদ্বেগের কারণে মহারাষ্ট্র সরকার অভিনেতার নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। একইভাবে অভিনেতা অক্ষয় কুমার ও অনুপম খেরকেও বিশেষ ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে।

এর আগে সালমান খান এবং তাঁর বাবা সেলিম খানকে গত জুনে মৃত্যুর হুমকি দেওয়া হয়েছিল। সেলিম খানকে হত্যার হুমকি দিয়ে একটি চিঠিও দেওয়া হয়েছিল। সেলিম খানের নিরাপত্তা দল তাদের মুম্বাইয়ের বাড়ির বাইরে চিঠিটি খুঁজে পেয়েছিল, যেখানে সেলিম খান নিয়মিত সকালে ব্যায়াম করতে যান। ২৯ মে পাঞ্জাবের মানসা জেলায় পাঞ্জাবি গায়ক এবং কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালাকে হত্যার কথা উল্লেখ করে সেই চিঠিতে বলা হয়েছে, ‘তুমিও মুসেওয়ালার মতো একই পরিণতি ভোগ করবে। ’ এরপর ৬ জুন সালমানের নিরাপত্তা বাড়ানো হয়েছিল এবং তাঁর বাসভবনের বাইরে একটি পুলিশ ভ্যান মোতায়েন করা হয়েছিল। সালমানকে আত্মরক্ষার জন্য একটি অস্ত্রও দেওয়া হয়েছিল।

সম্প্রতি গণমাধ্যম ‘মিড-ডে’র একটি প্রতিবেদনে বলা হয়েছে, সালমানকে এখন পর্যন্ত মুম্বাই পুলিশের পক্ষ থেকে নিয়মিত সুরক্ষা দেওয়া হয়েছে। তবে এখন থেকে অভিনেতাকে ‘ওয়াই প্লাস’ ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হবে। এর অর্থ হলো তাঁর সঙ্গে সর্বদা চারজন সশস্ত্র নিরাপত্তাকর্মী থাকবেন। একইভাবে অক্ষয় কুমারকে এখন ‘এক্স’ ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হবে, যার মানে তাঁর নিরাপত্তার জন্য শিফটে তিনজন করে নিরাপত্তাকর্মী থাকবেন। অনুপম খেরকেও একই স্তরের নিরাপত্তা দেওয়া হয়েছে। প্রতিবেদনে আরো বলা হয়েছে, নিজেদের সুরক্ষার খরচ তারকারা বহন করবেন।

এর আগে অনুপম খেরকে তাঁর চলচ্চিত্র ‘দ্য কাশ্মীর ফাইল’-এর মুক্তির পর হুমকি দেওয়া হয়েছিল। যার ফলে অভিনেতাকে বিশেষ নিরাপত্তা দেওয়া হয়েছিল পুলিশের পক্ষ থেকে। অন্যদিকে অক্ষয় কুমারকে তাঁর জাতীয়তার ওপর চ্যালেঞ্জ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দেওয়া হয়েছিল। যার ভিত্তিতে তারকাকে বিশেষ নিরাপত্তা দেওয়া হয়েছিল। এবার সালমানের সঙ্গে এই দুই তারকার নিরাপত্তাও বিশেষ ক্যাটাগরিতে উন্নীত করা হলো।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭